• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
দুই সহোদরের বেপোরয়ারা মাদকের ব্যবসা: বাধা দেওয়ায় চাচাকে কুপিয়ে হত্যার চেষ্টা!

সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

মাদক ব্যবসায়ী দুই সহোদর মানিক মাতুব্বর আর বাবুল মাতুব্বর। এলাকায় করেন বেপোয়ারা মাদকের রমরমা ব্যবসা। কেউ বাধা দিলেই তার উপর তারা চালান নির্মম নির্যাতন। এমনকি তাদের হাত থেকে রেহাই পান না পরিবারের সদস্যরাও। কথায় কথায় রামদা নিয়ে তাদের উপর চড়াও হয় এরা দুই ভাই। এতে অতিষ্ট হয়ে পড়েছেন তাদের পরিবারসহ এলাকাবাসী। সবশেষ মাদক ব্যবসায় বাধা দিয়ে নির্মম হামলার শিকার হন তাদের চাচা ভ্যানচালক আনছার মাতুব্বর (৪০)। তাকে চাপাতি দিয়ে এলোপাথারি কুপিয়ে জখম করেন মানিক ও বাবুল।

গত শনিবার (২৭ আগষ্ট) বিকালে ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নের বাসুয়ারকান্দী গ্রামে এ ঘটনা ঘটে। তিনি এখন ঢাকা পঙ্গু হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। আহত আনছার বাসুয়ারকান্দী গ্রামের মৃত মজিদ মাতুব্বরের ছেলে। অভিযুক্ত মাদক ব্যবসায়ী মানিক ও বাবুল আহত আনছারের চাচাতো ভাই সোবহান মাতুব্বরের ছেলে।

আনছারের ছোট ভাইয়ের স্ত্রী ময়ূরী বেগম ও ভাতিজা রহিম মাতুব্বার বলেন, আনছার আর মাদক ব্যবসায়ী মানকি-বাবুলের বাড়ি পাশাপাশি। তারা সম্পর্কে চাচা-ভাতিজা। কিন্তু প্রতিদিন মানিক-বাবুলের বাড়িতে বিভিন্ন এলাকা থেকে মাদক কিনতে আসে লোকজন। রাত-দিন ২৪ ঘন্টা মাদকসেবীরা আমাদের বাড়ির উঠান দিয়ে যাওয়া-আসা করে। বাড়ির উপর দিয়ে মাদকসেবীদের বেপোয়ারা চলাচলের কারণে আমাদের বাড়ির নারীরা আতঙ্কে থাকেন। ২০-২৫ দিন আগে আনছার বাড়ির উপর দিয়ে মাদকসেবীদের যাতায়াতে নিষেধ করেন। এতে ওরা ক্ষিপ্ত হয়ে আমাদের একটি ভ্যান চুরি করে নিয়ে যায়।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে বাবুল ও মানিক সাথে আনছারের কথা কাটাকাটি হয়। গত শনিবার বিকালে বাড়ির সামনে রসুলপুর কুমার নদীর ঘাটে পাট ধোয়ার কাজ করছিল আনছার। এ সময় মানিক ও বাবুলসহ তার সহযোগিরা ওখানে গিয়ে আনছারকে ধারালো চাপাতি দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে তার অবস্থার অবনতি হলে চিকিৎসকরা তাকে ঢাকা রেফার করেন।

মানিক ও বাবুলের চাচা জামাল মাতুব্বর বলেন, ওরা আমার আপন ভাতিজা। কিন্তু ওদের মাদক ব্যবসার বিরোধী আমি। যেকারণে ওরা আমাকে দেখতে পারে না। পুরো এলাকার যুব সমাজ নষ্ট করতে ওরা। ওদের মাদক ব্যবসা কেউ বাধা দিলে তাকে ওরা মারধর করে। কথায় কথায় রামদা নিয়ে সবার উপর চড়াও হয়। এরই ধারাবাহিকতায় আমার চাচাতো ভাই আনছারকে কুপিয়ে জখম করে।

মানিক ও বাবুলের দাদা হামেদ মাতুব্বর বলেন, আমার নাতী মানিক ও বাবুল মাদক ব্যবসা করে। এলাকাটা ওরা নষ্ট করে ফেলছে। অনেক চেষ্টা করেছি ওদের ভাল করতে। কিন্তু ওরা ভাল হবে না। ওদের মাদকের ব্যবসায় বাধা দিলে উল্টা আরো আমাদের ভয়। ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ-প্রশাসনের কাছে জোর দাবি জানাই।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ সাদিক বলেন, এ ব্যাপারে থানাতে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় মানিককে গ্রপ্তার করা হয়েছে। তিনি পুলিশী হেফাজতে ফরিদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আর বাবুলকে গ্রেপ্তারে পুলিশ কাজ করছে।

৩০ আগষ্ট ২০২২

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।