• ঢাকা
  • রবিবার, ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জানুয়ারি, ২০২১ ইং
বোয়ালমারীতে দুই শতাধিক লেবু গাছ কেটে ফেলেছে দূর্বৃত্তরা

বোয়ালমারী – আলফাডাঙ্গা ( ফরিদপুর) প্রতিনিধি :

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় দুইশত থাইঅন লেবু ও শিমগাছ বাগান থেকে কেটে ফেলেছে দূর্বৃত্তরা। উপজেলার সাতৈর ইউনিয়নের সাতৈর গ্রামে সোমবার রাতের কোন এক সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী ওই ব্যাক কর্মকর্তা থানায় বিকেলে লিখিত অভিযোগ দিয়েছেন।
সরেজমিনে জানা গেছে, উপজেলার সাতৈর গ্রামের ব্যাংক কর্মকর্তা মো. আবুল হাসেম সিদ্দিকী কয়েক বছর আগে তাঁর ৩৫ শতাংশ জমিতে উন্নত মানের থাইঅন লেবু গাছের বাগান শুরু করেন। ওই বাগানে দেড়শত ফলবান লেবুগাছ ও ৫০টি ধড়ন্ত শিমগাছ সোমবার রাতে কোন এক সময় কেটে ফেলে দূর্বৃত্তরা।

ক্ষতিগ্রস্থ ব্যাংক কর্মকর্তা মো. আবুল হাসেম বলেন, প্রতি লেবু গাছ থেকে ৫টি কলম করলে প্রায় ছয়শত চারা তৈরি করতে পারতাম। তার বাজার মূল্যে প্রায় দেড় লক্ষ টাকা। এ ছাড়া চলতি মৌসুমে ওই গাছ থেকে আরো লক্ষাধিক টাকার লেবু বিক্রি করতে পারতাম। বাগানের চারপাশে শিমগাছ লাগিয়ে ছিলাম সেখান থেকে আরো ৫০টি শিমগাছ কেটে ফেলা হয়েছে। আমার প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়ে গেল। প্রশাসনের কাছে আমার অনুরোধ যারা এ কাজ করেছে তাদের উপযুক্ত শাস্তি দাবী করছি।
ঘটনাস্থল পরিদর্শনকারী বোয়ালমারী থানার উপপরিদর্শক (এসআই) আক্কাস আলী জানান, আমি ঘটনাস্থলে পরিদর্শন করেছি। ঘটনাটি খুবই দুঃখজনক। অপরাধ যেই করুক তার বিরুদ্ধে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জানুয়ারি ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« ডিসেম্বর  
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।