• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
সুদীর্ঘ পয়তাল্লিশ বছর ধরে বাংলাদেশ-সৌদি আরব সহযোগিতা ও সমন্বয়ের মাধ্যমে ভ্রাতৃত্ব বজায় রেখে একত্রে কাজ করছে–স্পীকার

ঢাকা, ৩০ ডিসেম্বর ২০২১

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সুদীর্ঘ পয়তাল্লিশ বছর ধরে বাংলাদেশ-সৌদি আরব সহযোগিতা ও সমন্বয়ের মাধ্যমে ভ্রাতৃত্ব বজায় রেখে একত্রে কাজ করছে। সৌদি আরব এবং বাংলাদেশ ওআইসি, ন্যাম ইত্যাদি প্লাটফর্মে সাধারণ লক্ষ্য অর্জনে কাজ করে থাকে। বাংলাদেশের কর্মীরা অত্যন্ত দক্ষতা ও সুনামের সাথে সৌদি আরবে কাজ করছে। সম্প্রতি বাংলাদেশকে কোভিড ভ্যাক্সিন উপহার দিয়েছে সৌদি আরব যা দুইদেশের দৃঢ় সম্পর্কের বহিঃপ্রকাশ।

ঢাকাস্থ রয়েল এম্বাসি অফ সৌদি আরবের উদ্যোগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বাংলাদেশ-সৌদি আরব কূটনৈতিক সম্পর্কের ৪৫বছর পূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে স্পীকার এসব কথা বলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, বাংলাদেশসহ অন্যান্য মুসলিম দেশগুলোর উন্নয়নে সৌদি আরব সর্বদা সহযোগিতা করে থাকে। এদেশের রেমিট্যান্স পাঠানোয় শীর্ষে সৌদি প্রবাসীরা। প্রযুক্তি, জলবায়ু পরিবর্তন ইত্যাদি ক্ষেত্রগুলোতে সৌদি আরব ও বাংলাদেশ একসাথে কাজ করা জরুরি।

স্পীকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়ন বিস্ময়। চলমান উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে বাংলাদেশ-সৌদি আরব দ্বিপাক্ষিক সম্পর্ক অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের উন্নয়নকে আরো ত্বরান্বিত করতে সৌদি আরব সর্বদা পাশে থাকবে বলে আশা প্রকাশ করেন স্পীকার।

বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত এসসা ইউসেফ এসসা আল দুহাইলানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এমপি, প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমদ এমপি বক্তব্য রাখেন। অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান এমপি, আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপিসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।