• ঢাকা
  • সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং
ভূঞাপুরের গোবিন্দাসী গরুর হাটে বিক্রেতা তুলনায় নেই ক্রেতা

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী হাটে বিক্রিতা তুলনায় ক্রেতা নেই। এদিকে কোরবানীর পশুর হাটে প্রচুর পরিমাণের গরু, ছাগল উঠলেও পশুর দাম কমে যাওয়ায় ব্যাপারীরা রয়েছেন হতাশায়। তাই ক্রেতারাও সুযোগ বুঝে দেখে শুনে দরদাম করে তাদের কোরবানীর পশু ক্রয় করছেন।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকালে উপজেলার গোবিন্দাসী গরুর হাটে কয়েকজন ক্রেতার সঙ্গে কথা বললে তারা জানান, ঈদের এখনো আর ১ দিন বাকি আছে। আমাদের সামনে আর তেমন কাছাকাছি হাট নেই তাই ভালোভাবে দেখে পশু ক্রয় করতে হবে। এবার দেশে খামারিদের নিকট পর্যাপ্ত পরিমানে গরু রয়েছে তাই কোরবানীর পশুর সংকট হবেনা বলে তারা বলেন।

গরুর ব্যাপারিদের সাথে কথা বলে জানা যায়, গত সপ্তাহের থেকে আজকে গরু ছাগল বেশি। তাই চালান দিয়ে গরু ছেরে দিতে হচ্ছে,এক জন ব্যাপারি বলেন আমি ২০ টি গরু হাটে তুলেছি এখন পর্যন্ত ২টি বিক্রি করতে পেরেছি। আর এক দিন বাকি আজকেও যদি গরু লাভের আশায় দরে থাকি তাহলে আমার লাভের তুলনায় ক্ষতি বেশি হবে। অন্যদিকে উপজেলার কোরবানির পশুর হাটগুলোতে মানা হচ্ছে না কোন সামাজিক দূরত্ব। হাটে আগত ক্রেতা ও বিক্রতারা মাস্ক না পরায় অনেকে করোনার সংক্রমনের ঝুঁকির মধ্যে পড়তে পারেন।

এ বিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. আসলাম হোসাইন বলেন, গোবিন্দাসী হাটে সামাজিক দূরত্ব বজায় না রেখেই বেচাকিনি হচ্ছে পশু। এতে করোনা সংক্রমনের ঝুঁকির বাড়তে পারে, তবে এ ব্যাপারে আমাদের অভিযান চলবে।

গোবিন্দাসী হাটের ইজারাদার মো. লিটন মন্ডল বলেন, ঈদের আর মাত্র কয়েকদিন বাকি তাই হাটে ক্রেতা ও পাইকারের সংখ্যা কিছুটা বেড়েছে। এই সময়ে সামাজিক দূরত্ব মেনে হাট পরিচালনা করা কঠিন। তারপরও আমরা সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রেখেছি এছাড়াও মাইক দিয়ে সার্বক্ষণিক সামাজিক দূরুত্ব বজায় রেখে পশু ক্রয় করার কথা বলা হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।