• ঢাকা
  • রবিবার, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুলাই, ২০২৪ ইং
বিধিনিষেধ সত্ত্বেও মার্কিন দর্শনার্থীদের কানাডার সীমানা অতিক্রম

বিধিনিষেধ সত্ত্বেও এখনও প্রতি সপ্তাহে কয়েক হাজার মার্কিন দর্শনার্থী কানাডার সীমানা অতিক্রম করছেন। কানাডার স্থানীয় গণমাধ্যম ন্যাশনাল পোস্ট জানিয়েছে ভ্রমণের আশঙ্কা, অর্থনৈতিক পতন এবং সরকারি বিধিনিষেধের পরেও সাম্প্রতিক তথ্য অনুসারে, চলতি মাসের এক সপ্তাহের মধ্যে আমেরিকা যুক্তরাষ্ট্র থেকে কানাডায় প্রবেশের জন্য ২,০১,৮৬৬ জন সীমান্ত অতিক্রম করেছে।

কানাডিয়ানরা সীমান্তের দক্ষিণে কোভিড-১৯ এর আপাতদৃষ্টিতে অনিয়ন্ত্রিত বৃদ্ধি দেখছেন, এটি উদ্বেগজনক।

গত ১৬ মার্চ থেকে বিদেশী নাগরিকদের কানাডায় প্রবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়। যাতে করে কোভিড-১৯ এ আক্রান্তের সংখ্যা কমে আসে এবং মহামারীকালীন সময়ে কানাডার স্বাস্থ্যসেবা ব্যবস্থায় দর্শনার্থীদের পড়তে পারে এমন বোঝা হ্রাস পায়। কানাডা-আমেরিকা যুক্তরাষ্ট্র সীমান্ত পেরিয়ে ভ্রমণকে সেই সময়টিতে একটি পাস দেওয়া হয়েছিল।

আর ২১ মার্চ পরিবর্তিত হয় এবং পরবর্তীতে কানাডা-মার্কিন সীমান্ত উভয় দেশের মধ্যে পারস্পরিক আলোচনার মাধ্যমে অপ্রয়োজনীয় ভ্রমণ পারস্পরিকভাবেই বন্ধ করা হয়। আগামী ২১ জুলাই অবধি সীমানা বিধিনিষেধ কার্যকর থাকলেও তা বাড়ানো হতে পারে। তবে কয়েকটি জিনিস কিছুটা সহজ হয়েছে।

এ মাসের শুরুতে জাস্টিন ট্রুডো ঘোষণা করেছিলেন যে, কানাডিয়ানদের সাথে নন-কানাডিয়ানদের পারিবারিক পুনর্মিলন আরও সহজ হবে।

কানাডায় স্বাস্থ্য বিধি মেনেই অফিস-আদালতে কার্যক্রম চলছে। সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা-বাণিজ্য চলছে। সর্বশেষ তথ্য অনুযায়ী কানাডায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩ হাজার ৯১৮ জন মারা গেছে ৮ হাজার ৫৬৬ জন আর সুস্থ হয়ে উঠেছেন ৬৭ হাজার ১৭৮ জন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।