• ঢাকা
  • শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুর বাউবি’র আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীদের সাথে উপ-উপাচার্যের মতবিনিময়

নিরঞ্জন মিত্র (নিরু) (ফরিদপুর জেলা প্রতিনিধিঃ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীনের সাথে ফরিদপুর বাউবি’র আঞ্চলিক কেন্দ্র ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা, কর্মচারীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

(২৯ জুলাই) শুক্রবার সকাল সাড়ে ১০ টায় বাউবি আঞ্চলিক কেন্দ্রের সভা কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
ফরিদপুর বাউবি আঞ্চলিক কেন্দ্রের যুগ্ম-পরিচালক মোঃ আইউব আলীর
সভাপতিত্বে, মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন।

সভায় উপ-উপাচার্য তিনি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন প্রোগ্রামের শিক্ষার্থী সংখ্যা বৃদ্ধি ও ঝড়ে পড়া শিক্ষার্থীদেরকে কিভাবে শিক্ষার আওতায় ফিরিয়ে আনতে এবং
শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যাসহ বাউবি’র উন্নয়নের জন্য পরবর্তী পরিকল্পনা বিষয়গুলো তুলে ধরেন। এসময় উপ-উপাচার্য বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা বিষয় নিয়ে নিরসন কার্যকরী পদক্ষেপ গ্রহণের আশ্বাস জানান।
সভায় উপস্থিত বিভিন্ন প্রোগ্রামের সমন্বয়কারীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, বাউবি‘র শিক্ষার্থীদের আরো যত্নবান নেওয়া, তাদের পড়াশুনায় মনোযোগী হওয়ার বিষয়ে নিদের্শনা প্রদান করেন এবং ভর্তির পরে শিক্ষার্থীরা যাতে ঝড়ে না পরে সে বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহনের পরামর্শ প্রদান করেন। তিনি আরো বলেন, বাউরি‘র অধিকাংশ শিক্ষার্থী যেহেতু ঝড়ে পড়া, আর্থিক ভাবে অস্বচ্ছল ও সমাজের পিছিয়েপরা জনগোষ্ঠি বিধায় তাদের প্রতি সহনশীল ও সেবার মনোভাব নিয়ে শিক্ষা সেবা প্রদানের জন্য অনুরোধ করেন। সমন্বয়কারীগণ তাদের অভিজ্ঞতার আলোকে শিক্ষার্থীদের ঝড়ে পড়ার কারণ তুলে ধরেন এবং সম্ভব্য সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

মতবিনিময় সভা শেষে উপ-উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা জানান ফরিদপুর (বাউবি) আঞ্চলিক কেন্দ্র ও উপ-আঞ্চলিক কেন্দ্রের কর্মকর্তা ও কর্মচারীসহ বিভিন্ন প্রোগ্রামের সমন্বয়কারীরা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।