• ঢাকা
  • সোমবার, ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই জুলাই, ২০২৪ ইং
বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করছে সরকার -প্রতিমন্ত্রী পলক

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর আজন্ম লালিত সোনার বাংলার প্রযুক্তি নির্ভর আধুনিক রুপ ডিজিটাল বাংলাদেশ গঠনের মাধ্যমে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

প্রতিমন্ত্রী সোমবার দুপুরে সিংড়া উপজেলার রহমত ইকবাল অনার্স কলেজ মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডডভোকেট ওহিদুর রহমান শেখ, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
প্রতিমন্ত্রী পলক বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজন্ম শোষিত এই ভূখন্ডের জাতিকে পরম কাংখিত স্বাধীনতা উপহার দিয়ে গেছেন। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শুধু স্বাধীনতাই এনে দেননি, যুদ্ধ বিধ্বস্ত এবং দূর্ভিক্ষ পীড়িত দেশ গঠনে নিরলসভাবে কাজ করে গেছেন। তিনি দূর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে শোষিত মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তাঁর লক্ষ্য ছিল সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তোলা। বিশ্ব রাজনীতিতে প্রভাবশালী নেতা হিসেবে বঙ্গবন্ধুর আবির্ভাব ঘটে। কিন্তু দেশী ও আন্তর্জাতিক ষড়যন্ত্র ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। তাদের উদ্দেশ্য ছিল বঙ্গবন্ধুর উত্থানকে রুখে দেওয়া, একটি নতুন স্বাধীন দেশের উত্থানকে রুখে দেওয়া। কিন্তু ষড়যন্ত্রকারীদের ঐ উদ্দেশ্য সফল হয়নি। এ দেশের মানুষ তাদের হৃদয়ে বঙ্গবন্ধুকে ধারণ করেছে, তঁার আদর্শকে ধারণ করেছে। আজীবন অমর হয়ে থাকবেন বঙ্গবন্ধু।
পলক আরো বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে বৈষম্যহীন অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন এবং গনতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার আধুনিক রুপ-ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করছে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার। প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ আজ আর স্বপ্ন নয়, বাস্তবতা। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের এই উন্নয়ন অগ্রযাত্রা এখন বিশ্বের বিস্ময়। দেশের সকল শ্রেণী পেশার মানুষের ভাগ্য পরিবর্তনের মাধ্যমে দেশের উন্নয়ন নিশ্চিত করে আমরা বঙ্গবন্ধুর রক্তের ঋণ শোধ করতে চাই।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।