• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

নিরঞ্জন মিত্র(নিরু)(ফরিদপুর জেলা প্রতিনিধি)

ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নের বাকীগঞ্জ ইসলামিয়া ফাযিল মাদ্রাসায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

বাকীগঞ্জ ইসলামিয়া ফাযিল মাদ্রাসা আয়োজিত, (৩১ অক্টোবর) রবিবার সকাল ১১ টায় মাদ্রাসা প্রাঙ্গণে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) জীবনীর উপর বিভিন্ন বিষয়ে আলোচনা সভা, সাংস্কৃতিক প্রতিযোগিতা পুরস্কার বিতরণী ও দাখিল পরিক্ষার্থীদের দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঈদ- ই- মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বাকীগঞ্জ ইসলামিয়া ফাযিল মাদ্রাসা অধ্যক্ষ মোঃ মাহমুদুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, একটা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সঠিক ভাবে গড়ে তোলার দ্বায়িত্ব প্রতিষ্ঠানের শিক্ষক মণ্ডলীর উপর। এতে যেকোন শিক্ষা প্রতিষ্ঠান হোক, মাদ্রাসা হোক বা স্কুল কলেজ প্রতিষ্ঠান হোক। তিনি বলেন, একজন শিক্ষার্থী প্রকৃত শিক্ষায় শিক্ষিত হলে, সেই শিক্ষার্থী প্রকৃত আদর্শ হিসেবে পরিচয় দিতে পারবে। জাতীয় জীবনে প্রকৃত মানুষ হিসেবে জ্ঞান অর্জন করতে হবে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান আদর্শ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীদের শুধু সঠিক ধারণা দিবে। শিক্ষার্থীরা জ্ঞান অর্জন করে সঠিকভাবে পরিক্ষা দিয়ে পাষ করা শিক্ষার্থীদের দায়িত্ব। শিক্ষার্থীদের অর্জিত জ্ঞান অর্জন করে বাস্তব জীবন গড়ে সুনাগরিক হিসাবে গড়ে উঠার আহবান জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদুল আলম।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মাদ্রাসার উপধ্যক্ষ অধ্যাপক এটিএম রেশাদুল হাকীম, শিক্ষক মাওলানা নুরুল আমিন প্রমূখ।
বক্তারা বক্তব্যে বলেন, মহানবী হজরত মুহাম্মদ ( সাঃ) এর জীবনীর উপরে শিক্ষাকে অনুসরণের মাধ্যমেই বিশ্বের শান্তি ও কল্যাণ নিশ্চিত হতে পারে। মহানবী (সাঃ) মানব জাতির জন্য এক উজ্জ্বল অনুসরণীয় আদর্শ মহানবী (সাঃ) এর সুমহান আদর্শ অনুসরণের মধ্যেই প্রতিটি জাতির জন্য রয়েছে অফুরন্ত কল্যাণ ও সফলতা।

আলোচনা সভা শেষে মহানবী হজরত মুহাম্মদ ( সাঃ) এর জীবনীর উপরে বিভিন্ন প্রতিযোগিতাদের মধ্যে পুরস্কার বিতরণী করা হয়।

পরিশেষে মাদ্রাসার দাখিল পরিক্ষায় অংশগ্রহণকারী পরিক্ষার্থীদের শান্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া পরিচালনা করেন সিনিয়র শিক্ষক মাওলানা অধ্যক্ষ মোঃ মাহমুদুল হাসান।

অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মওলানা মাঈনুদ্দিন ও মওলানা শহীদুল্লাহ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।