• ঢাকা
  • শুক্রবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ২রা ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
উত্তরবঙ্গের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে

ছবি সংগৃহিত

মোঃ আলাউদ্দিন মন্ডল রাজশাহী
হাড় কাঁপানো শীতে কাঁপছে রাজশাহী।আজ রবিবার রাজশাহীতে বছরের দ্বিতীয় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে তাপমাত্রা হঠাৎ করে নিচে নেমে যাওয়ায় শীতে আরো অতিষ্ঠ হয়ে পড়ে জনজীবন। বিশেষ করে তীব্র শীতে খেটে খাওয়া মানুষ ও ছিন্নমূল মানুষের মাঝে নেমে আসে চরম দুর্ভোগ। নিবারণ করতে অনেককে খুড়কুটো জ্বালিয়ে রাখতে দেখা যায়।

কিন্তু ছিন্নমূল বা খেটে খাওয়া হতদরিদ্র মানুষের মাঝে তেমন সাহায্য নিয়ে হাত বাড়ানোর তেমন কোনো খবর পাওয়া যায়নি। ফলে ভোগান্তিতে পড়েছেন এসব মানুষরা।রাজশাহী আবহাওয়া অফিসের আবহাওয়া পর্যবেক্ষক দেবল কুমার জানান,তাপমাত্রা সাধারণ ৪-৬ ডিগ্রী সেলসিয়াসের মধ্যে থাকলে তাকে বলে তীব্র শৈত্যপ্রবাহ।

রাজশাহীতে রবিবার সকাল ৬টার পর সর্বন্নি তামপাত্রা রেকর্ড করা হয়েছে ৫ দশমিক ৭ ডিগ্রী সেলসিয়াস, যা তীব্র শৈত্যপ্রবাহের মধ্যে পড়ে।এবং সর্বোচ্চ তাপমাত্রা ১৯ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে গত শনিবার রাজশাহীর সর্বনিম্ন তামপাত্রা ছিল ১১ ডিগ্রী সেলসিয়াস। বাতাসের আর্দ্রতা কমে যাওয়ার কারণে তাপমাত্রা হঠাৎ করে কমে গিয়েছে বলে জানান তিনি।
উল্লেখ্য, আজ রবিবার কুড়িগ্রামের রাজারহাটে থার্মোমিটারের পারদ নেমেছে ৫ দশমিক ৫ ডিগ্রী সেলসিয়াস, যা চলতি শীত মৌসুমে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।