• ঢাকা
  • বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ ইং
ঈদের দিনে ৬০০ বানভাসি মানুষের মাঝে খাবার দিলেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার

ফরিদপুরে বন্যার পানি বেশ খানিকটা কমলেও দুর্দশা কাটেনি এখনও বানভাসি এসব এলাকার জনগণের। এখনও লোকজন গরু ছাগল নিয়ে উঁচু রাস্তায় কিংবা বাঁধে অথবা বিভিন্ন সরকারি আশ্রয় কেন্দ্রে অবস্থান করছে। এসব লোকজনের এবারের ঈদুল আযহা তাই কাটছে নিরানন্দ অবস্থায়। অনেকেরই রান্না করে খাওয়ার মত কোন অবস্থা নেই। তাই বলে কি তাদের ঈদ একেবারেই আনন্দহীন কাটবে? না তা হতে পারে না। কারণ তাদের পাশে রয়েছে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার আর তার সাথে রয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা।
বানভাসি এসব মানুষকে ঈদ আনন্দ থেকে বঞ্চিত করেননি তারা।

আজ ১ আগস্ট শনিবার দুপুরে জেলা প্রশাসকের দিক নির্দেশনায় ও সদর উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক তত্বাবধানে ও স্বেচ্ছাসেবী সংগঠন উই কেয়ারের সহযোগীতায় সদর উপজেলার আলিয়াবাদ ইউনিয়নের সাদিপুর বেড়িবাঁধ, ময়নার মোড়, খুশির বাজার নামক স্থানে ৬ শতাধিক বন্যার্তের মাঝে রান্না করা উন্নত মানের খাদ্য বিতরণ করা হয়।
জেলা প্রশাসক বলেন, বানভাসি এসব লোকেদের এখন রান্না করে খাওয়ার মত অবস্হা নেই। তাই বলেতো এদের ঈদ উৎসব হবে না তাতো হতে পারে না। সদর উপজেলা নির্বাহী অফিসারের নজর সবসময় এদের প্রতি রয়েছে, তাই এই ঈদের দিনে ঈদের খুশি ভাগাভাগি করে নিতে এসব মানুষের দুয়ারে আজ ঈদের খাবার রান্না করে নিয়ে আমরা হাজির হয়েছি। প্রত্যেকের ঘরে ঘরে আমরা ঈদের আনন্দ পৌছে দেয়ার চেষ্টা করছি। আমরা সবসময় এদের পাশেই আছি।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা,”উই কেয়ার” এর সমন্বয়কারী সঞ্জয় দাস, “তরুছায়া ফাউন্ডেশন” এর সভাপতি খালিদ মাহমুদ সজিব ও “আমরা সুহৃদ” এর আহ্বায়ক রেজাউল করিম প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।