• ঢাকা
  • সোমবার, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১লা মার্চ, ২০২১ ইং
সদরপুরে বর রেখে পালিয়ে গেল কনের পরিবার, ভ্রাম্যমান আদালতে ৬ মাসের জেল বরের

ছবিঃ বরখাট থেকে আদালতের হাতে আটক বর।

ফরিদপুরের সদরপুর উপজেলার চরবিষ্ণুপুর ইউনিয়নের দক্ষিন চরবিষ্ণুপুর গ্রামে গোপনে বাল্য বিয়ের সংবাদ পেয়ে অভিযান চালায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী হাকিম সজল চন্দ্র শীল। বিয়ে বাড়িতে আদালতের উপস্থিতি টের পেয়ে কনের বিয়ের আয়োজন অবস্থায় বরকে রেখে পালিয়ে যায় কনের পরিবার। বরখাট থেকে ভ্রাম্যমান আদালত বাল্যবিয়ের দায়ে আটক করে বর মোঃ মিলন উদ্দিন(২৬)কে। সে একই ইউনিয়নের গনি মাতুব্বর ডাঙ্গী গ্রামের শেখ সফিউদ্দিনের পুত্র। পরে অপ্রাপ্ত স্কুল ছাত্রীকে বাল্যবিয়ে করার অপরাধে বরকে ৬ মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ শুক্রবার বিকালে উপজেলার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সজল চন্দ্র শীল এ রায় দেন। বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ এর৭(১)এর ধারায় এ দন্ড দেওয়া হয়েছে।
জানা গেছে, চরবিষ্ণুপুর ইউনিয়নের দক্ষিন চরবিষ্ণুপুর গ্রামে কনের বাবা আবুল কাশেম মোল্যা তার স্কুল পড়ুয়া মেয়ে সুমাইয়া আক্তারের সাথে একই ইউনিয়নের গনি মাতুব্বর গ্রামের মোঃ মিলন এর সাথে নোটারী পাবলিক এর মাধ্যমে মেয়ের  বাড়িতে বিয়ের কার্যক্রম করেন। পরে মেয়েকে তার বাড়ি থেকে বরপক্ষের হাতে তুলে দেওয়ার জন্য অনুষ্ঠানের আয়োজন করে। সুমাইয়া চরবিষ্ণুপুর উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেনীর ছাত্রী।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট সজল চন্দ্র শীল জানান, স্কুল পড়ুয়া মেয়েকে বিয়ে করার অপরাধে বরকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

আরও পড়ুন

## ফরিদপুরে বরকত-রুবেল এর চলমান ২৫ কার্যাদেশ বাতিল

## পুরুষের শারীরিক সক্ষমতা বাড়াতে যে খাবারগুলো ভূমিকা রাখে

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জানুয়ারি  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।