• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
নাটোর থেকে আন্তঃনগর কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের যাত্রী ভ্রমন কার্যক্রম শুরু

যাত্রা বিরতির মাধ্যমে নাটোর থেকে ঢাকাগামী দ্রুতগামী আন্তনগর ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেস এবং পঞ্চগড় এক্সপ্রেসযোগে ভ্রমন কার্যক্রম শুরু হয়েছে। আজ মঙ্গলবার দুপুর সাড়ে বারোটায় নাটোর রেল স্টেশনে যাত্রীদের ভ্রমন কার্যক্রমের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং নাটোর-২ আসনের সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।

উদ্বোধনী অনুষ্ঠানে নাটোর সদর ও নলডাঙ্গা আসনের সংসদ সদস্য শিমুল বলেন, বর্তমান সরকার অল্প খরচে দ্রুততম সময়ের মধ্যে যাত্রীদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করতে রেলপথের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরমধ্যে নতুন রেলপথ স্থাপন, রেলপথের সম্প্রসারণ, রেল স্টেশনের উন্নয়ন, নতুন নতুন আন্তঃনগর ট্রেন চালু, যাত্রীদের দূর্ভোগ লাঘবে ই-টিকেট চালু অন্যতম। আগামী দিনগুলোতে রেলযাত্রাকে আরো আকর্ষনীয় করার জন্যে গৃহীত কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়ন করা হবে।
স্টেশন কমিটির সভাপতি মোঃ শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের নাটোর স্টেশন মাস্টার অশোক কুমার চক্রবর্ত্তী, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জজকোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক শামসুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু ও উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম।


অনুষ্ঠানে মুনাজাত শেষে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রীদের ফুল ও মিস্টি দিয়ে বরণ করে নেওয়া হয় এবং প্লাটফর্মে ট্রেন পেঁৗছনোর পর সংসদ সদস্য শিমুল ফিতা কেটে আনুষ্ঠানিক ভ্রমন কার্যক্রম উদ্বোধন করেন।
নাটোর রেল স্টেশনের প্রধান বুকিং সহকারী মোঃ আবু সাঈদ জানান, ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস দুপুর ১২ টা ২৪ মিনিটে নাটোর রেল স্টেশনে পেঁৗছবে এবং তিন মিনিটের যাত্রা বিরতি শেষে অন্য কোন স্টেশনে যাত্রা বিরতি ছাড়াই বিকেল ৫ টা ২৫ মিনিটে অর্থাৎ পাঁচ ঘন্টায় ঢাকা পেঁৗছবে। কুড়িগ্রাম এক্সপ্রেসে নাটোরের যাত্রীদের জন্যে পাঁচটি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কোচ এবং ৩৫টি শোভন চেয়ার কোচের টিকেট থাকছে।
অন্যদিকে পঞ্চগড় এক্সপ্রেস বিকেল ৫ টা ৪৯ মিনিটে নাটোর রেল স্টেশনে পেঁৗছবে এবং তিন মিনিটের যাত্রা বিরতি শেষে অন্য কোন স্টেশনে যাত্রা বিরতি ছাড়াই রাত ৯ টা ৫৫ মিনিটে অর্থাৎ মাত্র চার ঘন্টায় ঢাকা পেঁৗছবে। পঞ্চগড় এক্সপ্রেসে নাটোরের যাত্রীদের জন্যে দুইটি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কোচ এবং ৪০টি শোভন চেয়ার কোচের টিকেট থাকছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।