• ঢাকা
  • বুধবার, ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং
খুলনায় রেডজোন বাদে সপ্তাহে ৪ দিন দোকানপাট খোলা থাকবে

খুলনা, ১৭ আষাঢ় (০১ জুলাই) :

রেডজোন বাদে খুলনা জেলা ও মহানগরীর সকল দোকানপাট ও শপিংমল সপ্তাহে শনি, রবি, সোম ও মঙ্গলবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ০৭টা পর্যন্ত খোলা থাকবে। অন্য দিনগুলোতে দোকানপাট ও শপিংমল বন্ধ থাকবে।

মন্ত্রিপরিষদ বিভাগের ৩০ জুন তারিখে জারিকৃত পত্রে করোনাভাইরাস-এর বিস্তার রোধ এবং পরিস্হিতির উন্নয়নের লক্ষ্যে দেশের সার্বিক কার্যাবলি এবং জনসাধারণের চলাচলের নিয়ন্ত্রণ আরোপ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। উল্লিখিত পত্রের আলোকে খুলনা জেলা ও মহানগরীতে করোনাভাইরাস সংক্রমণ অধিক হারে বেড়ে যাওয়ায় খুলনা জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন স্হানীয় জনপ্রতিনিধি, খুলনা চেম্বার অব কমার্স এবং বিভিন্ন বাজার কমিটির সাথে আলোচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এছাড়া করোনাভাইরাস সংক্রমণরোধে নিম্নোক্ত শর্তাবলি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে।

রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত অতি জরুরি প্রয়োজন ছাড়া (প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্হলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসাসেবা, মৃতদেহ দাফন-সৎকার) বাসার বাইরে আসা যাবে না। বাসার বাইরে মাস্ক পরিধান, পারস্পরিক দূরত্ব বজায় ও অন্যান্য স্বাস্হ্যবিধি মেনে চলতে হবে।

হাট-বাজার, দোকানপাটে ক্রয়-বিক্রয়কালে শারীরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্হ্যবিধি কঠোরভাবে মেনে চলতে হবে। শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্হা এবং স্যানিটাইজারের ব্যবস্হা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনসমূহকে অবশ্যই জীবানুমুক্ত করার ব্যবস্হা রাখতে হবে। সকল প্রকার সভা-সমাবেশ, গণজমায়েত এবং অনুষ্ঠান আয়োজন বন্ধ থাকবে।

জনস্বার্থে জারিকৃত এ আদেশ আগামী ০৪ জুলাই থেকে কার্যকর হবে। সকল জনসাধরণ ও ব্যবসা প্রতিষ্ঠানকে এ আদেশ মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে। এ আদেশ ভঙ্গকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্হা গ্রহণ করা হবে।

খুলনা জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে আজ এসকল তথ্য জানানো হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।