• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
ফরিদপুরে এক ঘন্টার শিশু বিষয়ক কর্মকর্তা হলেন শিক্ষার্থী আফিয়া

শাহরীন ইসলাম মাহিন, ফরিদপুর

আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে বুধবার সকালে বাংলাদেশ শিশু একাডেমী ফরিদপুর কার্যালয়ে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা হিসেবে ১ ঘণ্টা প্রতীকি দায়িত্ব পালন করেছে এনসিটিএফ ফরিদপুর জেলার চাইল্ড পার্লামেন্ট সদস্য আফিয়া জাহীন।

মুলত ‘ক্ষমতায় সমানে সমান’ প্রতিপাদ্যে নারী ক্ষমতায়ন এবং মেয়েদের সক্ষমতা নিশ্চিতের প্রচেষ্টায় এই আয়োজন করা হয়।

সারাবিশ্বে কন্যা শিশুদের স্বাধীনতা ও অধিকারকে প্রাধান্য দিয়ে ‘গালর্স টেকওভার’ শীর্ষক এই কর্মসূচিতে ফরিদপুর জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ হুমায়ুন কবিরের কাছে থেকে বুধবার সকালে তার কার্যালয়ে ১ ঘন্টার জন্যে প্রতীকি দায়িত্ব বুঝে নেন শিশু শিক্ষার্থী আফিয়া জাহীন। এসময় জেলার সকল শিশুর পক্ষে আফিয়া জাহীন জেলা শিশু বিষয়ক কর্মকর্তাকে ফুলের শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং ১ ঘন্টার জন্যে হলেও সিদ্ধান্ত গ্রহণের আসনে বসার সুযোগ দেওয়ার জন্য শিশু বিষয়ক কর্মকর্তাকে ধন্যবাদ জানান। প্রতীকি দায়িত্ব পালনকালে আফিয়া জেলার শিশু অধিকার সম্পর্কিত কার্যক্রমের তদারকি করেন। একই সাথে শিশু একাডেমীতে চলমান কার্যক্রমের খোঁজখবর নেয় এবং শিশু বান্ধব পরিবেশে সকল ইতিবাচক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্যে তিনি সকলকে আহ্বান জানায়।

প্লান ইন্টারন্যাশনালের আর্থিক সহযোগিতায় এবং ইয়ূথ ফর চেঞ্জ ও ইয়েস বাংলাদেশের বাস্তবায়নে জাতীয়ভাবে কাজ করা শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেনস্ টাস্ক ফোর্স (এনসিটিএফ) ফরিদপুর ব্যতিক্রমী এই আয়োজন করে।

এনসিটিএফ ফরিদপুর জেলার শিশু সাংসদ আফিয়া জানায়, জেলার শিশু সম্পর্কিত সকল কাজের জন্যেই শিশু বিষয়ক কর্মকর্তা তাই যেকোন প্রয়োজনে শিশুদের সর্বোচ্চ স্বার্থরক্ষায় এই অফিসের দরজা সর্বদা খোলা। প্রতীকি শিশু বিষয়ক কর্মকর্তা হিসেবে আফিফা সকলকে ঐক্যবদ্ধভাবে শিশু অধিকার বাস্তবায়নে কাজ করার আহ্বান জানায়। একই সাথে পরিবার থেকে শুরু করে সমাজের সকলকে তিনি শিশুদের সুষ্ঠুভাবে বেড়ে উঠার পরিবেশ নিশ্চিত করে দেয়ার লক্ষ্যে ভূমিকা রাখার অনুরোধ জানান।

আফিয়া প্রতীকি দায়িত্বের ১ ঘণ্টা শিশু বিষয়ক কর্মকর্তার দায়িত্ব বুঝে নিয়ে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মোঃ হুমায়ুন কবির বলেন , কোনো শিশু পিছিয়ে থাকুন এটি আমাদের কাম্য নয়। আমি আজকে এই আয়োজনের জন্য ধন্যবাদ জানাই।সেই সাথে এক ঘন্টার শিশু বিষয়ক কর্মকর্তা আফিয়া জাহীন যে সব প্রস্তাব দিয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।