• ঢাকা
  • বৃহস্পতিবার, ২১শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই আগস্ট, ২০২১ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে ই-নামজারি বিষয়ক  সঞ্জীবনী প্রশিক্ষণ  উদ্বোধন

 

জমি গ্রহীতাদের দুর্ভোগ লাঘব করে তাদের কাঙ্খিত সেবা নিশ্চিত করার জন্য ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ৩ মার্চ ২০২০ মঙ্গলবার ই-নামজারি বিষয়ক সঞ্জীবনী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়েছ।

ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে ও ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সার্বিক সহযোগিতায় এ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগীয় কমিশনার মোঃ মোস্তাফিজুর রহমান পি এএ।

কর্মশালায় ই-নামজারি বিষয়ক  প্রশিক্ষণ পরিচালনা করেন বিজনেস অটোমেশন অফিসার মোঃ পারভেজ হোসেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, ডিডিএলজি মোঃ মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আসলাম মোল্লা, জোনাল সেটেলমেন্ট অফিসার আঃ কাদের প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক সঞ্চালনয় ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের ভুমি অধিগ্রহণ কর্মকর্তা সৈয়দ জাকির হোসেন। কর্মশালায় বৃহত্তর ফরিদপুরের  রাজবাড়ী, মাদারীপুর ও শরিয়তপুরের ৰিভিন্ন উপজেলার নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভুমি) ও নামজারি কর্মকর্তাগণ অংশ গ্রহন করেন।

প্রধান অতিথি বলেন, প্রত্যেকটি দপ্তর তাদের সেবাসমূহকে অধিকতর সেবামুখী, জনবান্ধব, সহজ ও কার্যকরী করার লক্ষ্যে প্রথাগত বর্তমান সেবাপদ্ধতি থেকে ই-সেবাতে  রূপান্তর করার উদ্যোগ গ্রহণ করেছে। ই-সেবাতে রূপান্তরের জন্য নকশা, বাজেট ও প্রকিউরমেন্ট বাস্তবায়ন বিষয়ক পরিকল্পনা এবং সংশ্লিষ্ট Terms of Reference-টি সংশ্লিষ্ট দপ্তরের অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের দ্বারা তৈরি করা সম্ভব হয়েছে। এরই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার জেলা প্রশাসকার সভাকক্ষে দিনব্যাপী এই কর্মশালাটি চলে।  কর্মশালায় জানানো হয়, প্রশিক্ষণ কর্মশালা শেষে ভূমি নামজারী সংক্রান্ত সেবা ভূমি মালিকদের দ্বোরগোড়ায় পৌঁছানো সম্ভব হবে।

এছাড়া প্রধান অতিথি বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্যের মাধ্যমে সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তাগণকে উৎসাহ প্রদানে এক অনন্য ভূমিকা রাখেন। ই-নামজারি ডিজাইন ও পরিকল্পনা বিষয়ক প্রশিক্ষণ মডেলটি উনাদের দৃষ্টিতে খুবই ফলপ্রসূ ও সম্ভাবনাময় হিসেবে বিবেচিত হয়েছে যা এ উদ্যোগকে আরও শক্তিশালী ও বেগবান করে সামনে এগিয়ে যেতে সাহায্য করবে। এসময় আমন্ত্রিত অতিথিগণ ই – নামজারি বিষয়ে তাদের বিভিন্ন মতামত প্রকাশ করেন। উদ্বোধন শেষে প্রধান অতিথি জেলা প্রশাসকের কার্যালয়ের এল এ শাখা, এস এ শাখা, সহকারী কমিশনার (ভুমি) এর কার্যালয়, ঝিলটুলি সরকারি প্রথমিক বিদ্যালয় ও জেলা প্রশাসন স্কুল এন্ড কলেজ পরিদর্শন করেন। 

 

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২১
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১