• ঢাকা
  • শুক্রবার, ২৫শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৯ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ফরিদপুরে জমি সংক্রান্তের জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৩ জন আহত

নিরজ্ঞন মিত্র(নিরু),ফরিদপুর :

ফরিদপুরে জমি সংক্রান্তের জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের ৩ জন আহত হয়েছে।

ফরিদপুর সদর উপজেলার কৈজুরী ইউনিয়নের ইছাইল গ্রামে গত ২৯ শে ডিসেম্বর জমি সংক্রান্তের জের ধরে প্রতিপক্ষের হামলায় একই পরিবারের তিনজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, জীবন বিশ্বাসের জমি সংক্রান্ত জের ধরে পাশের বাড়ির সুশান্ত বিশ্বাস গংদের সাথে দীর্ঘ ৫/৬ মাস ধরে বিরোধ চলে আসছিল। এই জের ধরে উক্ত ঘটনা ঘটেছে বলে জানা যায়।

এ ব্যাপারে জীবন বিশ্বাস জানান, আমার বাড়ির পৈত্রিক সুত্রে পাওয়া নিজ নামে রেকর্ডকৃত জমিতে রান্না ঘর থাকা অবস্থায় সুশান্ত বিশ্বাস (৩৫), প্রভাস বিশ্বাস (৩০) নিত্য বিশ্বাস (২৬), গৌড় বিশ্বাস (২৭) সহ তাদের নেতৃত্বে ভাড়াটিয়া লোকজন নিয়ে আমার রান্না ঘর উঠিয়ে জোর পুর্বক গরুর ঘর তৈরি করেন। আমি স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গকে বিষয়টি জানালে সুশান্ত বিশ্বাস গংরা কাউকে না বলার জন্য আমাকে প্রাণনাশের হুমকি প্রদান করে।

এরই জের ধরে গত ২৯ শে ডিসেম্বর আমার নিজ নামীয় জমির মালিকানা দাবি করাতে সুশান্ত বিশ্বাসগংরা আনুমানিক রাত ১০ ঘটিকার সময় আমি ও আমার পরিবারের উপর হামলা চালায়। এ সময় সুশান্ত বিশ্বাসের নির্দেশে আমার উপর দেশীয় অস্ত্র রাম দা দিয়ে কোপ ছুরলে আমার স্ত্রী দিপালি বিশ্বাস (৪৫) বাধা দিতে আসলে উল্লেখিত সন্ত্রাসী তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাত্ব জখম করে।

এসময় আমার ছোট ভাই শ্যামল বিশ্বাস বাধা দিতে আসলে উল্লেখিত সন্ত্রাসীরা লোহার রড ও হাতে থাকা লাঠি দিয়ে তাকে পিটিয়ে নিলা ফুলা জখম করে। এমনকি আমাদের বাড়িতে বেড়াতে আসা শ্যামলের শ্যালিকা সাথী (২৬)সহ তার মেয়ে মেঘলা বিশ্বাস (৪) নিস্তার পায়নি উল্লেখিত সন্ত্রাসী দের হাত থেকে। পরে আমাদের ডাকচিৎকারে পাশ্ববর্তি লোকজন আগাইয়া আসিলে উল্লেখিত সন্ত্রাসীরা এ ঘটনা কাউকে না বলার জন্য প্রাণনাশের হুমকি দিয়ে দ্রুত পালিয়ে যায়।

পরে এলাকাবাসীর সহযোগিতায় আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রাত ১১ ঘটিকায় ভর্তি করা হয়। বর্তমানে আহতদের মধ্যে আমার স্ত্রী দিপালী বিশ্বাস আশংখ্যজনক অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তিরত আছে।

এ ছাড়াও সুশান্ত বিশ্বাসগংরা বিষয়টি থানায় না জানানোর জন্য বিভিন্ন ভাবে হুমকি প্রদান করছে। বর্তমানে আমরা উল্লেখিত সন্ত্রাসীদের ভয়ে বাড়িতে থাকতে পারছি না। আমাদেরকে সামনে পেলে মেরে ফেলবে বলে হুমকি প্রদান করছে।

উল্লেখিত ব্যাপারে জীবন চন্দ্র বিশ্বাস বাদি হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীরা, যার মামলা নং-(জিআর ১১ /২০২১)। উক্ত মামলায় ১। নিত্য বিশ্বাস (২৬), ২। সুশান্ত বিশ্বাস (৩৫), ৩। প্রভাষ বিশ্বাস,৪। গৌড় বিশ্বাস (২৭) কে আসামী করা হয়েছে।

তাই দ্রুত এই উল্লেখিত সন্ত্রাসীদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগীরা।

উল্লেখিত ব্যাপারে অভিযুক্ত সুশান্ত বিশ্বাসের মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করলে, তাকে পাওয়া যায়নি।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।