• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে শান্তি নিবাস বৃদ্ধাশ্রমে বৃদ্ধাদের নিয়ে বিডি ক্লিন এক মেম্বারের জন্মদিন উদযাপন

পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম কর্মরত স্বেচ্ছাসেবী সচেতন নাগরিকের প্লাটফর্ম এর নাম বিডি ক্লিন।

আর আমরা বিডি ক্লিনের মেম্বাররা আইন প্রয়োগে নয় আইন মানায় বিশ্বাসী। আমাদের বিডি ক্লিনে একটা রুলস আছে কারো জন্মদিনে কেক কেটে নয় বরং সেই কেকের টাকায় কোনো অসহায়কে সাহায্য করে তাদের মুখে হাসি ফুটিয়ে বা বৃক্ষরোপণ করে বা কোনো ভালো কাজ করে উদযাপন করা হোক মেম্বারদের জন্মদিন। আর আমরা মেম্বাররাও এটাই বিশ্বাসী কেক কেটে নয় বরং ভালো কাজ করে উদযাপন হোক জন্মদিন।

তারই ধারাবাহিকতায় বিডি ক্লিন ফরিদপুরের বর্তমানে সহ -সমন্বয়কের দায়িত্বরত Ananya Singh Anu আপুর জন্মদিন বিডি ক্লিন ফরিদপুর পালন করলো ভিন্ন আঙ্গিকে। আপু তার জন্মদিন ফরিদপুরের শান্তি নিবাশ বৃদ্ধাশ্রমে আশ্রয় নিয়া বৃদ্ধদের দুপুরের খাবারের আয়োজন করে। তাদের জন্য রান্না করা হয় খিচুড়ি, মাংস এবং ইলিশ মাছ। বিডি ক্লিন ফরিদপুর আজ দুপুরে এই বৃদ্ধাশ্রমে তাদের সাথে কিছু ভালো সময় কাটায় এবং দুপুরে তাদেরকে নিয়ে একসাথে খাওয়া দাওয়া করে। তারা এতো ভালো মানুষ তাদের সাথে সময় না কাটাইলে বুঝতেই পারবেন না। তবুও তাদের আশ্রয় কেনো যে বৃদ্ধাশ্রম এটা সমাজের কাছে প্রশ্ন এবং সেই সব সন্তানদের কাছে প্রশ্ন।

বিডি ক্লিন ফরিদপুরের প্রত্যেকটা মেম্বার এই সময়টা খুব উপভোগ করে এবং নিজেরাও খুব ভালো একটা সময় অতিবাহিত করে। সময় পেলে মাঝেমধ্যেই এদের সাথে সময় কাটাবে বিডি ক্লিন ফরিদপুর।  বিডি ক্লিনের সকল এক্টিভ মেম্বারদের জন্মদিনটা এভাবেই আমরা উদযাপন করতে চাই।

বিডি ক্লিন ফরিদপুরের দায়িত্বে থাকা সমন্বয়ক আবিদ হাসান জানায় এসময় তারা আশ্রয় নিয়া প্রত্যেকের খোঁজ খবর নেই তাদের একটু ভালো সময় উপহার দিয়ার জন্য তাদের সেবা যত্নের জন্য মাঝেমধ্যেই শান্তি নিবাসে বিডি ক্লিন ফরিদপুর যাবে। এছাড়া ফরিদপুরকে সবার আগে পরিচ্ছন্ন জেলা হিসেবে গড়ে তুলার জন্য বিভিন্ন কার্যক্রম সামনে হাতে নিবে বিডি ক্লিন ফরিদপুর এবং সেই অনুযায়ী পরিকল্পনা করছে তারা। খুব দ্রুত ফরিদপুর জুড়ে বৃক্ষরোপণ কর্মসূচী হাতে নিবে বিডি ক্লিন ফরিদপুর।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।