• ঢাকা
  • শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২৪ ইং
শেখ কামালের জন্মবার্ষিকীতে রাজশাহীতে নানা কর্মসূচি

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী আজ বুধবার। ১৯৪৯ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় তার জন্ম।

ক্রীড়া, নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা শেখ কামাল মাত্র ২৬ বছর বয়সে ১৯৭৫ সালের ১৫ আগস্ট একদল বিপথগামী সেনাসদস্যের গুলিতে সপরিবারে বঙ্গবন্ধুর সঙ্গে শহীদ হন।

দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ স্বাস্থ্যবিধি মেনে সকাল সাড়ে ৮টায় আবাহনী ক্লাব প্রাঙ্গণে শহীদ শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ এবং সকাল সোয়া ৯টায় বনানী কবরস্থানে তার কবরে শ্রদ্ধা নিবেদন, কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এ ছাড়া যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, আবাহনী ক্লাব লিমিটেডসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক বিবৃতিতে শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী স্বাস্থ্য সুরক্ষাবিধি মেনে ও যথাযথ মর্যাদায় পালন করার জন্য অঙ্গ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর সর্বস্তরের নেতাকর্মী-সমর্থক ও শুভানুধ্যায়ীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এ উপলক্ষে বুধবার সকাল সাড়ে ১০ টার দিকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে কুমারপাড়া দলীয় কার্যালয়ের পূর্ব পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হইবে। এতে রাজশাহী মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও রাজশাহী মহানগর ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।