• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
মান্দায় নিখোঁজ রইছ উদ্দিনের লাশ উদ্ধার

নওগাঁর মান্দায় নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ রইছ উদ্দিনের (৫৫) মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টার দিকে বিলের পানিতে তার লাশ ভেসে উঠলে ফায়ার সার্ভিসের কর্মিরা সেটি উদ্ধার করে।

এদিকে বুধবার বিকেলে উদ্ধার হওয়া রইছ উদ্দিনের বড়ভাই আব্দুল মজিদের (৬৫) লাশ রাত ১০টার দিকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। নৌকা ডুবির ঘটনায় দুই ভাইয়ের মৃত্যুতে এলাকায় নেমে এসেছে শোকের ছায়া।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে উপজেলার নুরুল্লাবাদ ইউনিয়নের চকদেবীরাম গ্রামের আব্দুল মজিদসহ ৬জন একটি ডিঙি নৌকায় রাজশাহীর তানোর উপজেলার কামারগাঁ ইউনিয়নের বাতাসপুর যাচ্ছিলেন। পথে চককসবা বিলে ঝড়ের কবলে পড়ে তাদের নৌকাটি ডুবে যায়। এ সময় নৌকার চার যাত্রী সাঁতরে তীরে উঠলেও পানিতে ডুবে যান আব্দুল মজিদ ও রইছ উদ্দিন।

সংবাদ পেয়ে স্থানীয় লোকজন আব্দুল মজিদের লাশ উদ্ধার করে। নিখোঁজ রইছ উদ্দিনকে উদ্ধারের জন্য মান্দা ও রাজশাহী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করে। কিন্তু বৈরী আবহাওয়া ও রাত নেমে আসায় অভিযান স্থগিত করে দেয়া হয়। বৃহস্পতিবার সকালে রইছের মরদেহ পানিতে ভেসে উঠলে সেটি উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মিরা।

নিহতের পরিবার সুত্রে জানা যায়, বুধবার রাতেই আব্দুল মজিদের দাফন সম্পন্ন করা হয়েছে। আজ বেলা ১১টায় জানাজা শেষে রইছ উদ্দিনের লাশও পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে, নৌকা ডুবিতে দুইভাইয়ের মৃত্যুর ঘটনায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় হতে প্রাপ্ত অর্থ ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে বিতরণ করা হয়েছে। এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম বলেন, দাফন কাজে সহায়তার জন্য জেলা প্রশাসনের নির্দেশক্রমে উপজেলা প্রশাসন প্রত্যেক পরিবারকে ১০ হাজার টাকা করে প্রদান করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।