• ঢাকা
  • সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মে, ২০২৪ ইং
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ফরিদপুর মসলা গবেষণা উপকেন্দ্র পরিদর্শন করেছেন

কে এম রুবেল, ফরিদপুর।
কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক ফরিদপুর মসলা গবেষণা উপকেন্দ্র পরিদর্শন করেছেন।গতকাল বৃহস্পতিবার দুপুরে ফরিদপুর মসলা গবেষণা উপকেন্দ্র পরিদর্শন করেন।
পরিদর্শন কালে কৃষিমন্ত্রী কৃষকদের মাঝে, বারি আদা-১, বারি হলুদ-৫, বারি পিঁয়াজ -৫, বারি মরিচ -২, বারি আলুবোখারা -১, বারি দারুচিনি -১, বারি তেজপাতা-১ সহ বিভিন্ন মসলা ফসলের লক্ষাধিক চারা ও এক হাজার কেজি বীজ বিতরণ করেন।
এর আগে কৃষিমন্ত্রী ফরিদপুর মসলা গবেষনা উপকেন্দ্রে বারি আম-৪ ও বারি আম- ১১ (বারমাসি) এর দুটি চারা রোপন করেন।
প্রধান অতিথির ঊক্তব্যে কৃষিমন্ত্রী মসলা গবেষণা উপকেন্দ্র, ফরিদপুর সহ সকল কৃষি বিজ্ঞানীদের নতুন নতুন উদ্ভাবনের প্রশংসা করেন এবং নতুন ফসল নেগী পেঁয়াজ এর গবেষণা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন। একই সাথে নেগি পেঁয়াজ কৃষক পর্যায়ে ছড়িয়ে দেয়ার নির্দেশ প্রদান করেন। তিনি আরো বলেন, নেগি
পেঁয়াজ একটি সম্ভবনাময় মসলা জাতীয় ফসল। যা পেঁয়াজের বিকল্প হিসাবে ব্যবহার করা যায়। অধিক পুষ্টিগুনে সমৃদ্ধ নেগি পেয়াজ বাসা বাড়ির আঙ্গিনায় ও ছাদ বাগানেও চাষ করে পারিবারিক পেঁয়াজের চাহিদা পুরন করা সম্ভব। আর নেগি
পেঁয়াজের চাষ সম্প্রসারিত হলে দেশের পেঁয়াজের ঘাটতি অনেকটা কমে আসবে বলে জানান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।
মসলা গবেষনা উপ-কেন্দ্র ফরিদপুরের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলাউদ্দীন খান ও বৈজ্ঞানিক কর্মকর্তা মো: মুশফিকুর রহমান কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকে বিভিন্ন গবেষনা মূলক কার্যক্রম ঘুরিয়ে দেখান এবং গবেষনার সফলতা তুলে ধরেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।