• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ ইং
ফরিদপুরে ‘সাদ পরিবহন’ চলাচলে বাঁধা প্রদানের অভিযোগ মালিক সমিতির বিরুদ্ধে

ফরিদপুরের (আলফাডাঙ্গা-বোয়ালমারী-ঢাকা) রুটের সাদ পরিবহনকে চলাচলে বাঁধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

গত ৬ ও ৮ জুলাই ওই রুটে যাত্রী নিয়ে আলফাডাঙ্গা-বোয়ালমারী থেকে ছেড়ে আসা ঢাকাগামী সাদ পরিবহনের বাস দুই দিন শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে আটকে মালিক সমিতির কিছু কর্মকর্তা। এরপর বাস থেকে সকল যাত্রীদের সঙ্গে দূব্যবহার করে নামিয়ে দেয়া হয় বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় যাত্রীদের মধ্যে ক্ষোভের সৃৃষ্টি হয়েছে।

সাদ পরিবহন ফরিদপুর জেলা বাস মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান সিদ্দিকীর মালিকানাধীন পরিবহন।

যাত্রী হয়রানি ও সাদ পরিবহনকে বাধা দেওয়ায় প্রসঙ্গে ফরিদপুর ট্রাফিক ইন্সেপেক্টর মো. তুহিন লস্কর জানান, এক সময়ে ওই রুটে সাদ পরিবহন চলাচল করতো। পরবর্তীতে ওই স্হানে সাউথ লাইন চলাচল করেছে। কিন্তু বর্তমান সময়ে সাউথ লাইন বন্ধ থাকায় সাদ পরিবহন পূনরায় চলার চেষ্টা করায় সমস্যা সৃষ্টি হয়েছে।

আমরা এ বিষয়ে উভয় পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র দেখে সিদ্ধান্ত জানাবো।

ফরিদপুর সাদ পরিবহনের মালিক কামরুজ্জামান সিদ্দিকী অভিযোগ করে বলেন, তার মালিকানাধীন সাদ পরিবহনের ৮টি ট্রিপ চলাচল করতো বিভিন্ন রুটে। ২০১৪-১৬ সালে নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক থাকা অবস্হায় ফরিদপুরের আলোচিত সন্ত্রাসী, চাঁদাবাজ সাজ্জাদ হোসেন বরকত ক্ষমতার প্রভাব খাটিয়ে এবং অবৈধ অস্ত্রের মাধ্যমে সন্ত্রাসী বাহিনী দিয়ে সাধারন মালিকদের ভয়ভীতি দেখিয়ে ও তাদের জিম্মি করে বাস মালিক গ্রুপ থেকে অন্যায় ভাবে আমাকে সরিয়ে দেয়।

এর পর রাতের আঁধারে সন্ত্রাসী বাহিনী নিয়ে বাস মালিক গ্রুপের সকল মালামাল ও সম্পদ পূর্বের কার্যালয় থেকে নিয়ে যায়। এরপর ২০১৫ সালের ১১মার্চ বাস মালিক সমিতির দায়িত্ব নেয় বরকত নিজেই।

তিনি সমিতির দায়িত্ব নিয়ে প্রথমেই আমার মালিকানাধীন সাদ পরিবহনের আলফাডাঙ্গা-ঢাকা রুটের সকল ট্রিপ অন্যায়ভাবে জবরদখল করে নেয়।

সম্প্রতি, আইন শৃংখলারক্ষাকারী বাহিনীর বিশেষ অভিযানে ধরা পড়ে বরকত ও তার ভাইসহ তার কয়েক সহযোগী। এর পরেও বরকতের কমিটির সাধারন সম্পাদক আলী আহসান বনি সম্পূর্ন অবৈধভাবে আমার মালিকানাধীন সাদ পরিবহন চলাচলে বাঁধা প্রদান করে। যা বাস মালিক গ্রুপের নীতিমালা পরিপন্হি।

এ বিষয়ে জেলা বাস মালিক গ্রুপের বর্তমান সাধারণ সম্পাদক আলী আহসান বনি বলেন, বর্তমানে ওই রুটে সাদ পরিবহনের কোন ট্রিপ নেই। সাদ পরিবহন অবৈধভাবে চলায় তা বাঁধা দেওয়া হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মার্চ ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« ফেব্রুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।