• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
খুলনায় অনলাইন কোরবানি হাট অ্যাপের উদ্বোধন

খুলনা, ২৪ আষাঢ় (০৮ জুলাই) :

আসন্ন  ঈদ-উল আযহায় সামাজিক দূরত্ব ও স্বাস্হ্য সুরক্ষার কথা বিবেচনা করে খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে আজ (বুধবার) দুপুরে ‘অনলাইন কোরবানি হাট’ নামে একটি কোরবানি পশু ক্রয়-বিক্রয়ের মোবাইল অ্যাপের উদ্বোধন করা হয়। খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালকুদার আব্দুল খালেক অ্যাপটির উদ্বোধন করেন। খুলনা সিটি কর্পোরেশন ও প্রাণিসম্পদ অফিসের সহযোগিতায় অ্যাপটি তৈরি করা হয়েছে।

অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে ঢাকা থেকে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক। প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, করোনাকালীন দেশের এই পরিস্হিতিতে স্বাস্হ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কোন বিকল্প নেই। করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্হানেরও সৃষ্টি হচ্ছে।

দেশের এই পরিস্হিতিতে খুলনা জেলা প্রশাসনের এই উদ্ভাবনী উদ্যোগটির প্রশংসা করে প্রতিমন্ত্রী আরও বলেন, অনলাইনে কোরবানি পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক তরুণ খামারি ন্যায্য মূল্যে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন। মানুষ যাতে প্রতারিত না হয় সেজন্য খুলনা জেলা প্রশাসন, প্রাণিসম্পদ অফিস এবং পুলিশ বিভাগের সমন্বয়ে অনলাইনে কোরবানি পশু ক্রয়-বিক্রয়ের কার্যক্রম তদারকির পরামর্শ দেন। এছাড়া প্রযুক্তিনির্ভর এ সেবাকে সাধারণ মানুষের কাছে জনপ্রিয় করতে ইউনিয়ন পর্যায়ের ডিজিটাল সেন্টারগুলোকে কাজে লাগানোরও আহ্বান জানান।

অনুষ্ঠানে জুম অ্যাপের মাধ্যমে আরও অংশগ্রহণ করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মোঃ কামাল হোসেন, খুলনার বিভাগীয় কমিশনার ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার।

Qurbani Hat Khulna A¨vc QvovI qurbanihatkhulna.com ওয়েবসাইটেও পশু ক্রয়-বিক্রয়ের সুবিধা রয়েছে। খামারিরা অ্যাপটিতে ইতোমধ্যে ৩০ হাজারের অধিক কোরবানির পশু নিবন্ধিত করেছেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন। অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, স্হানীয় সরকার বিভাগের উপপরিচাক মোঃ ইকবাল হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ইউসুপ আলী, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা এসএম আউয়াল হক, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মামুন রেজা, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগসহ অন্যান্য সরকারি দপ্তরের কর্মকর্তারা এবং খামারিরা উপস্হিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।