• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
জাতীয় সংসদ গণমাধ্যম বান্ধব—– স্পীকার ।

ঢাকা, ০৮ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রি:

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, সারা বিশ্ব অবাধ তথ্য প্রবাহের সময় অতিক্রম করছে। বাংলাদেশও কোন অংশে পিছিয়ে নেই। তিনি বলেন, প্রতি মুহূর্তের সংবাদ পরিবেশন, সংবাদ সম্মেলন ও বিভিন্ন প্রশিক্ষণের জন্য মিডিয়া সেন্টার একটি গুরুত্বপূর্ণ ওয়ার্ক স্টেশন।

তিনি আজ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব মো: নুরুজ্জামানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনস্থ সংস্কারোত্তর মিডিয়া সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এমপি, চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, হুইপ সাইমুম সারওয়ার কমল এমপি, হুইপ নজরুল ইসলাম বাবু এমপি ও হুইপ মাশরাফি বিন মোর্ত্তজা এমপি।
এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: নাসিম খান। এছাড়াও বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি হারুন আল রশীদ, সহ সভাপতি মশিউর রহমান ও সাবেক সাধারণ সম্পাদক কামরান রেজা চৌধুরী বক্তব্য প্রদান করেন।
স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, পার্লামেন্ট বিটের সাংবাদিকবৃন্দ বাংলাদেশের সংবিধান ও জাতীয় সংসদের কার্যপ্রণালী বিধি নিবিড়ভাবে অধ্যয়ন ও পর্যালোচনা করে সংসদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। সংবিধানের মূলনীতি ও মুক্তিযুদ্ধের চেতনা অক্ষুণ্ণ রেখে গণমাধ্যম জনমত গঠনে একটি কার্যকরী মাধ্যম।

এসময় স্পীকার বলেন, গণমাধ্যম প্রতিনিধিদের সহযোগিতার জন্য মিডিয়া সেন্টারকে আধুনিক ও যুগোপযোগী করে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী জাতীয় সংসদের চীফ হুইপ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

স্পীকার বলেন, জাতীয় সংসদ জনগণের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশা পূরণের প্রতীক। জনগণ সকল ক্ষমতার মালিক ও জনগণের পরম অভিব্যক্তিরূপে সাংবিধানিক দায়বদ্ধতা জাতীয় সংসদ প্রতিপালন করে থাকে । তিনি বলেন, সংসদীয় গণতন্ত্র সমুন্নত ও গণতন্ত্রের প্রাতিষ্ঠানিকীকরণে মিডিয়ার বহুমাত্রিক ভূমিকা রয়েছে ।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংসদ পরিচালনায় আমাদের সংবিধান ও কার্য প্রণালী বিধি দিয়ে গিয়েছেন। এদের যথাযথ প্রয়োগের মাধ্যমে সংসদকে প্রাতিষ্ঠানিক রূপদান করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে স্মার্ট বাংলাদেশের দিকে নিয়ে যাচ্ছেন।

চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এমপি বলেন,
সংসদীয় কমিটি বৈঠকের নির্ভূল সংবাদ প্রচারের স্বার্থে, মিটিং শেষ হওয়ার পর কমিটির সদস্যগণ যেন মিডিয়া সেন্টারে এসে প্রেস ব্রিফিং করেন সেটি নিশ্চিত করতে মিডিয়াকর্মীদেরও এগিয়ে আসতে হবে।

হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতা গ্রহণের পর জাতীয় সংসদে শৃঙ্খলা ফিরে এসেছে এবং বিরোধী দলের গঠনমূলক আলোচনার ক্ষেত্র সৃষ্টি হয়েছে।

এ অনুষ্ঠানে সংসদ সদস্যবৃন্দ, জাতীয় সংসদ সচিবালয়ের বিভিন্ন অনুবিভাগ ও অধিশাখার প্রধানগণ, পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশনের সাংবাদিকবৃন্দ, গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিনিধিবৃন্দ এবং বিশিষ্ট ব্যক্তিবর্গসহ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।