• ঢাকা
  • মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে মে, ২০২৪ ইং
ফরিদপুরে বেগম রোকেয়া দিবস ৫ জয়িতাকে সন্মাননা

নিজস্ব প্রতিনিধি:-”নারী নির্যাতন বন্ধ করি কমলা রঙ্গের বিশ্ব গড়ি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে আন্তর্জাতিক বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে জয়িতা সন্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফরিদপুর জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে, (৯ ডিসেম্বর) বৃহস্পতিবার সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে আলোচনা সভা ও জেলা পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জয়িতাকে সন্মাননা প্রদান করা হয়।

মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক মাশউদা হোসেন এর সভাপতিত্বে জয়িতা সন্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক অতুল সরকার।

সন্মাননা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও তদন্ত) জামাল পাশা, সরকারি ইয়াছিন কলেজের অধ্যক্ষ প্রফেসর শীলা রানী মন্ডল, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ঝর্ণা হাসান, মহিলা বিষয়ক সম্পাদিকা আইভি মাসুদ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক রেজভী জামান, সমাজ সেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নূরুল হুদা, রাসিন সংস্থার নির্বাহী পরিচালক ও নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, ব্লাষ্টের সমন্বয়কারী এ্যাড. শিপ্রা গোস্বামী প্রমূখ।

এসময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, অভিভাবকগণ ও বিভিন্ন স্কুল প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে জেলার ২০২১ সালের আওতায় অসামান্য অবদানে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এসময় জেলার শ্রেষ্ঠ ৫ জন জয়িতাকে সন্মাননা প্রদান পেলেন। অর্থনৈতকভাবে সাফল্য অর্জনকারী নারী সদর উপজেলার গোবিন্দ পুর গ্রামের শাহীদা বেগম, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সফল নারী ফরিদপুর পৌরসভার হাউজিং এস্টেটের রোকেয়া বেগম, সফল জননী হাবেলী গোপালপুর গ্রামের মোসাঃ আনোয়ারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু নারী মধুখালী উপজেলার সীতারাম পুর গ্রামের ফিরোজা বেগম ও সমাজ উন্নয়নে ফরিদপুর পৌরসভার পশ্চিম গোয়ালচামট গ্রামের আলেয়া বেগম।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।