• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
বোয়ালমারীতে দক্ষ জনশক্তি তৈরি করার লক্ষে সেমিনার

মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত দেশের প্রতি উপজেলায় দক্ষ জনশক্তি তৈরি করে বছরে এক হাজার যুবক-যুবতির বিদেশে কর্মসংস্হান লক্ষ্যে ফরিদপুরের বোয়ালমারীতে প্রচার, প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ হলরুমে সোমবার দুপুরে উপজেলা প্রশাসনের আয়োজনে ইউএনও ঝোটন চন্দের সভাপতিত্বে সেমিনারে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সৈয়দ রাসেল রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান রেখা পারভীন, চতুল ইউপি চেয়ারম্যান শরীফ মো. সেলিমুজ্জামান লিটু, শেখর ইউপি চেয়ারম্যান মো. ইস্রাফিল মোল্যা, সাংবাদিক কাজী আমিনুল ইসলাম, প্রধান শিক্ষক মোকলেচুর রহমান অরুন প্রমুখ।

ইউএনও প্রেস বিফ্রিংয়ে বলেন, দেশের ৭০টি টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের মাধ্যমে কর্মীদের প্রশিক্ষণ দিয়ে দেশ ও বিদেশে ব্যাপক কর্মসংস্হানের সুযোগ রয়েছে। ফলে প্রতি বছর বিশ্বের ১৭৩টি দেশে প্রায় ১০ লক্ষ কর্মী প্রেরণ করে প্রায় ১৬ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন হয়েছে । ১৯৭৬ সাল থেকে অদ্যাবধি ১৬৮ টি দেশে প্রায় ১ কোটি ২০ লক্ষ কর্মীর বৈদেশিক কর্মসংস্হান হয়েছে।

জেলা কর্মসংস্হান ও জনশক্তি বিভাগের সহকারী পরিচালক ষষ্ঠী পদ রায় জানান, বিদেশগামীরা দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত হয়ে বিদেশে না যাওয়ার কারণে ভাল কাজ পায় না। দালালের মাধ্যমে যাওয়ায় খরচও অনেক বেশি হয়। টাকা পয়সার সব লেনদেন বৈধ রসিদে করার প্রতি গুরুত্ব আরোপ করেন।

তিনি বলেন, বাংলাদেশ সরকার কুয়েত ১লক্ষ ৬ হাজার ৭৮০ টাকা, সংযুক্ত আরব আমিরাত যেতে ১ লক্ষ ৭ হাজার ৭৮০ টাকা, মালয়েশিয়ায় নির্মান শ্রমিক হিসেবে ১ লক্ষ ৬০ হাজার এবং কৃষি শ্রমিক ১ লক্ষ ৪০ হাজার টাকা অভিবাসন ব্যয় নির্ধারণ করে দিয়েছেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।