• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে অনলাইন প্রতিযোগিতা শুরু হচ্ছে

১৫ আগস্ট, ২০২০ জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদপুর জেলা প্রশাসনের আয়োজনে সামাজিক দূরত্ব বজায় রেখে অনলাইনভিত্তিক বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। প্রতিযোগিতাসমূহের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা, সঙ্গীত, হামদ-নাত, কুইজ প্রতিযোগিতা উল্লেখযোগ্য।

ফরিদপুর জেলা প্রশাসন পরিচালিত ফেসবুক পেজ ‘জেলা প্রশাসন, ফরিদপুর’ সূত্রে জানা যায়, চিত্রাঙ্কন প্রতিযোগিতায় দুটি গ্রুপ থাকবে। গ্রুপ-কঃ ১ম থেকে ৫ম শ্রেণি; গ্রুপ-খঃ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি। চিত্রাঙ্কনের বিষয়ঃ বঙ্গবন্ধু/ ছোটদের বঙ্গবন্ধু/ শিশুদের প্রিয় বঙ্গবন্ধু। এটি অনুষ্ঠিত হবে জুম ক্লাউডের মাধ্যমে। মিটিং আইডিঃ 5119032192 পাসওয়ার্ডঃ 8, সময়ঃ ১২ আগস্ট, ২০২০ বুধবার সকাল ১০ টা থেকে ১২ টা। চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে ১২ আগস্ট, ২০২০ বুধবার বিকাল ৫ টার মধ্যে ‘ফরিদপুরে মুজিববর্ষ উদযাপন The Birth Centenary Celebration of Bangabandhu’(https://www.facebook.com/groups/2926604417396647/ ফেসবুক গ্রুপে আপলোড করতে হবে। ছবিতে নাম, প্রতিষ্ঠান, শ্রেণি, মোবাইল নাম্বার উল্লেখ করতে হবে।

রচনা প্রতিযোগিতায় তিনটি গ্রুপ থাকবে। গ্রুপ -কঃ ৫ম থেকে ৮ম শ্রেণি;বিষয়ঃ খোকা থেকে বঙ্গবন্ধু। গ্রুপ-খঃ ৯ম থেকে ১০ শ্রেণি; বিষয়ঃ বঙ্গবন্ধুর কারাগার জীবন। গ্রুপ-গঃ একাদশ থেকে দ্বাদশ শ্রেণি; বিষয়ঃ বঙ্গবন্ধু ও বাংলাদেশ। স্ব স্ব অবস্থানে থেকে হাতে রচনা লিখে ১২ আগস্ট, ২০২০ বুধবার বিকাল ৫ টার মধ্যে mujib100faridpur@gmail.com ইমেইলে প্রেরণ করতে হবে অথবা সরাসরি জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে হবে। রচনায় নাম, প্রতিষ্ঠান, শ্রেণি, মোবাইল নাম্বার উল্লেখ করতে হবে।

সঙ্গীত, হামদ-নাত প্রতিযোগিতায় দুটি গ্রুপ থাকবে। গ্রুপ-কঃ ১ম থেকে ৫ম শ্রেণি;
গ্রুপ-খঃ ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণি। সঙ্গীত, হামদ-নাতের ভিডিও ধারনপূর্বক ১২ আগস্ট, ২০২০ বুধবার বিকাল ৫ টার মধ্যে ‘ফরিদপুরে মুজিববর্ষ উদযাপন The Birth Centenary Celebration of Bangabandhu ফেসবুক গ্রুপে আপলোড করতে হবে।

কুইজ প্রতিযোগিতা সকলের জন্য উন্মুক্ত। বিষয়ঃ বঙ্গবন্ধু; উল্লেখ্য কুইজ প্রতিযোগিতায় ‘অসমাপ্ত আত্বজীবিনী’ এবং ‘কারাগারের রোজনামচা’ বইগুলোর উপর ভিত্তি করে প্রশ্ন করা হবে। সময়ঃ ৩০ মিনিট; ১২ আগস্ট,২০২০ বুধবার সন্ধ্যা ৭:০০টা থেকে ৭:৩০ টা। মাধ্যমঃ https://docs.google.com/…/1LmueojDZa6kifm5CG5UBlC4m5…/edit… এই লিংকে (কুইজ শুরুর ২ মিনিট আগে কার্যকর কবে )প্রবেশ করে ১২ আগস্ট,২০২০ বুধবার সন্ধ্যা ৭:০০টা থেকে ৭:৩০ টা পর্যন্ত উত্তর দাখিল করা যাবে। এ বিষয়ে কারো কোন জিজ্ঞাসা থাকলে পেজে প্রদত্ত ০১৭৬৩-৮৩৮২০৮ নাম্বারে যোগযোগের জন্যও অনুরোধ করা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।