• ঢাকা
  • শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং
চ্যাম্পিয়ন্স লিগে পরীক্ষার মুখে মেসি-রোনালদো-রামোসরা

শেষ ষোলোর চার ম্যাচ বাকি থাকতেই হয়ে গেল চ্যাম্পিয়ন্স লিগের সেরা আটের ড্র। আটে পৌঁছালে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস, বায়ার্ন মিউনিখের মতো ক্লাবের জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা।

সেরার লড়াইয়ে লেইপজিগ, অ্যাটলেটিকো মাদ্রিদ, আটালান্টা ও পিএসজি কোয়ার্টার ফাইনালের টিকিট কেটেছে, চারটি দল ছিটকে গেছে। নকআউটের বাকি আট দলের সেরা ষোলোর দ্বিতীয় লেগ করোনা বিরতির কারণে মাঠে গড়ানো আটকে আছে। ফিরতি লেগের সেই ম্যাচগুলো হবে আসছে ৭ ও ৮ আগস্ট, স্বাগতিক দলের মাঠে।

কোয়ার্টার নিশ্চিত করা অ্যাটলেটিকো ও পিএসজি সামনের রাউন্ডে সহজ প্রতিপক্ষই পেয়েছে। দ্বিতীয় কোয়ার্টারে সিমিওনের অ্যাটলেটিকো প্রতিপক্ষ পেয়েছে লেইপজিগকে। আর চতুর্থ কোয়ার্টারে নেইমার-এমবাপের পিএসজির প্রতিপক্ষ আটালান্টা।

রিয়াল মাদ্রিদের মাঠে প্রথম লেগে ২-১ গোলে জিতে আছে ম্যানচেস্টার সিটি। গার্দিওলার দলের বিপক্ষে দ্বিতীয় লেগে খেলতে যাবে জিদানের শিষ্যরা। ম্যানসিটি ও রিয়ালের জয়ী দলটির বিপক্ষে প্রথম কোয়ার্টারে খেলবে জুভেন্টাস ও অলিম্পিক লিওঁর মধ্যকার বিজয়ী। রোনালদো-দিবালার জুভেন্টাস লিওঁর মাঠ থেকে প্রথম লেগে ১-০ গোলে হেরে এসেছে।

বার্সেলোনা প্রথম লেগে নাপোলির মাঠে ১-১ গোলের ড্র নিয়ে ফিরেছে। মেসি-সুয়ারেজদের এবার পরীক্ষা ঘরের মাঠে। বার্সা ও নাপোলির মধ্যকার জয়ী দলের বিপক্ষে তৃতীয় কোয়ার্টারে লড়বে বায়ার্ন মিউনিখ ও চেলসির বিজয়ী দলটি। বায়ার্নের বিপক্ষে প্রথম লেগে ঘরের মাঠে ৩-০ গোলে হেরে বসে আছে চেলসি।

শুক্রবার হয়েছে সেমিফাইনালের ড্রও। প্রথম ও তৃতীয় কোয়ার্টারের জয়ী দলটি সেরা চারের প্রথম প্রতিপক্ষ হবে। আর দ্বিতীয় সেমিতে লড়বে দ্বিতীয় ও চতুর্থ কোয়ার্টারের বিজয়ীরা।

করোনাভাইরাসের কারণে এবারের কোয়ার্টার ও সেমি দুই লেগের পরিবর্তে হবে মিনি-টুর্নামেন্ট আকারে, এক লেগে। কোয়ার্টার, সেমি ও ফাইনাল হবে পর্তুগালের লিসবনে। কোয়ার্টারের ম্যাচ ১২ থেকে ১৫ আগস্টের মধ্যে। ১৮ ও ১৯ আগস্ট সেমিফাইনাল এবং ২৩ আগস্ট মাঠে গড়াবে ইউরোপ সেরার নির্ধারণী ফাইনাল।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।