• ঢাকা
  • রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং
ফরিদপুরে আধুনিক কৃষি প্রযুক্তির মাধ্যমে সারিতে ভূট্টা উৎপাদনের উপর কৃষক সমাবেশ অনুষ্ঠিত

মাহবুব পিয়াল,ফরিদপুর :

আর্ন্তজাতিক ভূট্টা ও গম উন্নয়ন কেন্দ্র, সিমিট- ফরিদপুরের উদ্যোগে সোমবার (১১ ডিসেম্বর) জেলার চরভদ্রাসন উপজেলার গাজীরটেক ইউনিয়নে কৃষকদের নিয়ে ‘সময় ও অর্থ সাশ্রয়ী বীজ বপন যন্ত্রের মাধ্যমে সারিতে ভূট্টা উৎপাদনের উপর কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
ইউএসএআইডি এর আর্থিক সহায়তায় ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,ফরিদপুরের সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্টিত কৃষক সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদপুরের জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার পিএএ ।
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ফরিদপুরের উপ -পরিচালক কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম এর সভাপতিত্বে কৃষক সমাবেশে উদ্বোধনী বক্তব্য এবং সময় ও অর্থ সাশ্রয়ী বীজ বপন যন্ত্রের মাধ্যমে সারিতে ভূট্টা উৎপাদনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন সিমিট-বাংলাদেশ, ফরিদপুর অঞ্চলের সমন্বয়কারী কৃষিবিদ মোঃ জাকারিয়া হাসান।
এ সময় চরভদ্রাসন উপজেলা চেয়ারম্যান মোঃ কাউসার হোসেন, চরভদ্রাসন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ, ফরিদপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ -পরিচালক কৃষিবিদ মোঃ রইসুল ইসলাম , চরভদ্রসন উপজেলা কৃষি অফিসার মুহাম্মদ তোফাজ্জল হোসেন, গাজিরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ইয়াকুব আলী, জেলা পরিষদ, ফরিদপুরের সদস্য মোঃ ইলিয়াস বেগ নান্নুসহ শতাধিক কৃষক-কৃষানী, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও সিমিট-বাংলাদেশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ কামরুল আহসান তালুকদার কৃষি যান্ত্রীকি করনে সিমিটের উদ্যোগের প্রশংসা করে বলেন, যান্ত্রীকিকরন ছাড়া কৃষিকে এগিয়ে নেওয়া যাবে না। তিনি যান্ত্রিকীকরনের মাধ্যমে ফসল উৎপাদনের জন্য কৃষকদের প্রতি আহবান জানান।
সমাবেশে সময় ও অর্থ সাশ্রয়ী বীজ বপন যন্ত্রের মাধ্যমে সারিতে ভূট্টা বপনের প্রযুক্তি সরেজমিনে উপস্থিত কৃষকদেরকে দেখানো হয় এবং তাদের বিভিন্ন প্রশ্নের জবাব দেয়া হয়। কৃষকগন কম খরচে কৃষি যন্ত্রপাতি ব্যবহারের মাধ্যমে ফসল চাষে আগ্রহী হচ্ছেন।
ফলে এলাকায় কৃষি যান্ত্রিকীকরণে অভূতপূর্ণ উন্নতি সাধিত হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।