• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
বোয়ালমারীতে দুই পক্ষের সংঘর্ষ বাড়িঘর ভাংচুর, আহত ৮

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় দফায় দফায় বাড়িঘরে হামলায় ভাংচুরের ঘটনা ঘটেছে।  পরমেশ্বরদী ইউনিয়নের পরমেশ্বরদী গ্রামে গ্রাম্য দলাদলি নিয়ে এ হামলার ঘটনা ঘটে। হামলায় আহত হয় ৮জন। এ ঘটনায় পুলিশ উভয় পক্ষের ১০জনকে আটক করেছে। বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্তু দুইপক্ষের মধ্যে এ হামলার ঘটনা ঘটে।

সরেজমিনে ঘুরে জানা যায়, পরমেশ্বরদী গ্রামের কুদ্দুস আকনের সাথে ওই গ্রামের মান্নান শেখদের দীর্ঘদিন গ্রাম্য দলাদলি নিয়ে দ্বন্দ্ব চলে আসছে। এ ঘটনার জের ধরে বুধবার বিকেলে মান্নান শেখ (৬০), দেলোয়ার শেখ (৫০), আনোয়ার শেখ (৫৫), সুমন শেখ (২৫) সহ  ১৫ থেকে ২০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে কুদ্দুস আকনের পক্ষের সালাম সিকদার, নজরুল ফকির, ইকরাম আকন, ইউসুব মোল্যার, জব্বার মুন্সির বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। এ সময় হামলায় আহত সালাম সিকদার (৮০), জব্বার মুন্সি, ইকরাম আকন, আফজাল সিকদার, সাদ্দাম মোল্যা, বিল্লাল আকন, সোহরাব আকন বোয়ালমারী উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে ভর্তি হয়। গুরুতর আহত সালাম সিকদারকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্হানান্তর করা হয়। বাকিদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনায় পুলিশ বুধবার সন্ধ্যায় মান্নানের ছেলে একাধিক মামলার আসামি সুমন শেখসহ ১০জনকে আটক করে। দুইপক্ষই থানা লিখিত অভিযোগ দিয়েছে।

কুদ্দুস আকন অভিযোগ করে বলেন, ভাংচুর করিয়া আনুমানিক দুই লক্ষ টাকার ক্ষতি সাধন করে এবং তিন লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ সময় একটি গরু নিয়ে যায় এবং দুই গাভীকে মারপিঠ করে। পরে পুলিশের সহায়তায় গরুটি ফেরত পায় আকন গ্রুপ। গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টা পর্যন্তু এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানা  গেছে।

দুই পক্ষের অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বোয়ালমারী থানা অফিসার ইনচার্জ মো. আমিনুর রহমান জানান, এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। ঘটনাস্হলে পুলিশ গিয়ে পরিস্হিতি নিয়ন্ত্রন করে এবং ঘটনাস্হল থেকে ১০জন আটক করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।