• ঢাকা
  • রবিবার, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ ইং
মহানবীকে কুটুক্তির প্রতিবাদে সালথায় তৌহিদী জনতার মানববন্ধন

মনির মোল্যা, সালথা (ফরিদপুর) প্রতিনিধি:

মহানবী হযরত মুহাম্মাদ (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতা নুপূর শর্মা ও নাভীন কুমার জিন্দালের অবমাননাকর ও কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে ফরিদপুরের সালথায় অনুষ্ঠিত প্রতিবাদ মানববন্ধনে হাজারও তৌহিদী জনতার ঢল নেমেছিল।

সালথা উপজেলা ইসলামী ঐক্যজোট ও তৌহিদী জনতার ব্যানারে সোমবার বিকালে বাদ আছর সদরের বাইপাস সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলার বিভিন্ন মসজিদ ও মাদ্রাসা থেকে নবীপ্রেমী তৌহিদী জনতা খ- খ- মিছিল নিয়ে এসে অংশ নেয়। মিছিল চলাকালে তারা ভারতের বিতর্কিত ওই নেতার বিচারের দাবি জানিয়ে নানা ধরণের স্লোগান দিতে থাকেন।

ভারতের ইসলাম বিদ্বেষী নেতাদের গ্রেপ্তারের দাবি জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, সর্বকালের সেরা মানব মহানবী (সা.) ও তার স্ত্রী হযরত আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করে বিজেপির দুই নেতা মুসলমানদের হৃদয়ে আগুন জ¦ালিয়ে দিয়েছে। আমরা তাদের মন্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

বাংলাদেশ সরকারের সৃষ্টি আকর্শন করে বক্তারা আরও বলেন- আমাদের প্রিয় নবী (সা.)-কে নিয়ে যারা কটুক্তি করেছে তাদের দেশ ভারতের পণ্য বর্জন করতে হবে। স্টার জলসা ও জি বাংলাসহ ভারতীয় সকল টিভি চ্যালের সম্প্রচার বন্ধ করতে হবে। নবী (সা.)-কে কটুক্তির প্রতিবাদে অবিলম্বে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব আনতে হবে।

উপজেলার পুরুরা কওমী মাদ্রাসার মোহতামিম আল্লামা জহুরুল হকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- হাফেজ মোস্তফা কামাল, হাফেজ জিকরুল্লাহ, মুফতি মোস্তাফিজুর রহমান, হাফেজ ইসমাতুল্লাহ সাহিন, মাওলানা ওয়াহিদুজ্জামান, মাওলানা মিরাজুল ইসলাম, মাওলানা জিয়াউর রহমান, মাওলানা আমিরুল ইসলাম, মাওলানা জুনায়েদ আল ফরদী, মাওলানা কাজী কামরুজ্জামান, মাওলানা জিন্নাতুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন ক্ষমতাসীন দল বিজেপির জাতীয় মুখমাত্র নুপুর শর্মা। একই বিষয় টুইটারে পোস্ট দেন দলটির আরেক জ্যেষ্ঠ নেতা নাভিন কুমার জিন্দাল। বিষয়টি নিয়ে সারাদেশের মুসলমানরা প্রতিবাদ ও নিন্দা জানান।

১৩ জুন ২০২২

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।