• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে করোনা উপসর্গে ব্যবসায়ীর মৃত্যু,লাশ দাহ করলেন উপজেলা প্রশাসন

ফরিদপুরে করোনা উপসর্গে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।

আত্নীয় পরিজন লাশ দাহ করতে এগিয়ে না আসায় ফরিদপুর সদর উপজেলার ইউএনও মোঃ মাসুম রেজার দিকনির্দেশনায় সদর উপজেলা প্রশাসন টিম দাহ করেন। করোনা উপসর্গে ফরিদপুর শহরের লালের মোড় এলাকার বাসিন্দা দেব দুলাল (দেবু) পোদ্দারের (৪৯) মৃত্যু হয়েছে। সোমবার ভোর ৬টায় ফরিদপুর ডায়াবেটিকস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। যদিও তার পাশে ছিলেন না পরিবারের সদস্যরা।

এ পরিস্থিতিতে খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মাসুম রেজা নিজ দায়িত্বে উপজেলা প্রশাসনের একটি টিম এবং স্বেচ্ছাসেবী সংগঠন তরুছায়া ফাউন্ডেশন ও উই কেয়ার সংগঠনের নেতৃবৃন্দকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। এরপরে স্বেচ্ছাসেবী টিম হাসপাতাল থেকে লাশ নিয়ে সৎকারের ব্যবস্থা করেন।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, করোনায় মৃত দেব দুলাল পোদ্দার (দেবু) একজন ব্যবসায়ী ছিলেন। কর্মস্থল থেকে কাশিসহ করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ৩দিন আগে হাসপাতালে ভর্তি হন। সোমবার ভোরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

স্বেচ্ছাসেবক টিমের পাশাপাশি এ কাজে সহযোগিতা করেন মৃত দেবু পোদ্দার এর দুরসম্পর্কের এক নাতি ও সৎকারের জন্য ইউএনওর উদ্যোগে আসা পরিতোষ সরকার। সরকারি এ্যাম্বুলেন্স যোগে পৌরসভার অম্বিকাপুর শ্মশানে আনার পর মৃত ব্যক্তিকে চিতায়ও তোলেন উপজেলা প্রশাসনের টিম।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা জানান, পরিবারের কেউ এগিয়ে না আসায় নিজ দায়িত্বে উপজেলা প্রশাসনের মাধ্যমে মৃত দেবু পোদ্দার এর সৎকারের ব্যবস্থা করেছি। এ পর্যন্ত ফরিদপুর সদর উপজেলায় ১০জন সনাতন ধর্মাবলম্বী মানুষের কোভিড-১৯ পজিটিভ ও উপসর্গ নিয়ে মারা গিয়েছেন। তাদের মধ্যে ৮জনকে সৎকারের ব্যবস্থা হয়েছে ইউএনও মোঃ মাসুম রেজার সার্বিক সহযোগিতা ও নির্দেশনায়। তাহার গঠন করা ফরিদপুর সদর উপজেলা প্রশাসন টিম এবং স্বেচ্ছাসেবী সংগঠন উই কেয়ার ও তরুছায়া ফাউন্ডেশনের নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।