• ঢাকা
  • রবিবার, ১লা বৈশাখ, ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই এপ্রিল, ২০২৪ ইং
মুজিববর্ষ উপলক্ষে ফরিদপুর জেলা কৃষকলীগের বৃক্ষরোপন

কৃষক বাঁচাও, বাঁচাও দেশ’ শ্লোগানকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে ফরিদপুর জেলা কৃষকলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়েছে। পরিবেশ রক্ষায় সারাদেশে নিজ উদ্যোগে গাছ লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করছে

বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের নেতা কর্মীরা।
সে ধারাবাহিকতায় আজ ১৫ জুলাই বুধবার সকালে কানাইপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ড করিমপুরে শেখ আক্তারের জমিতে ৫০০ শতাধিক বৃক্ষ রোপনের উদ্বোধন করেন জেলা কৃষকলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক অ্যাড. প্রদিপ কুমার দাস লক্ষণ, সিনিয়র সহ সভাপতি প্রফেসর আবুল কাশেম, মহিলা বিষয়ক সম্পাদিকা সবিতা বৈরাগী, কানাইপুর ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিতাই সিকদার প্রমূখ।

জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক বলেন, বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে মানুষ আতঙ্কে রয়েছে। প্রাকৃতিক পরিবেশের শ্রেষ্ঠ উপাদান হিসেবে আমাদের বেশি বেশি গাছ রোপণ করতে হবে। বর্তমান জনসংখ্যা দ্রুত বৃদ্ধি, নগরায়ন এবং বিভিন্ন নতুন নতুন প্রকল্পের কারণে দিন দিন গাছপালা কমে যাওয়ার কারণে পরিবেশ দুষিত হয়ে যাচ্ছে। অক্সিজেনের প্রধান উৎস হিসেবে গাছ রোপণ করা আমাদের নৈতিক দায়িত্ব। তাই শুধু এই বৃক্ষ রোপণ কর্মসূচি ঘিরে নয় দেশের প্রত্যেক নাগরিককে তিনি একটি করে বৃক্ষরোপণ করতে করার আহ্বান জানান।

জেলা কৃষকলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম বলেন, মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীজননেত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী ফরিদপুর জেলা কৃষকলীগ ৩ মাসব্যাপী যে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নিয়েছে তারই অংশ হিসাবে আজ সদর উপজেলার কানাইপুর ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের করিমপুরে আক্তার শেখের জমিতে ফলজ, বনজ, ঔষধি গাছ সহ ৫০০ শতাধিক বৃক্ষ রোপণ করা হলো। আমাদের এই কর্মসূচি আরও দুই মাস অব্যহত থাকবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।