• ঢাকা
  • শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২৪ ইং
বাঘাতে যথাযোগ্য মর্যাদায়  জাতীয় শোক দিবস পালন

বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদৎ বার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বাঙালি  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পররাষ্ট্র প্রতিমুন্ত্রী আলহাজ্ব মোঃ শাহরিয়ার আলম  এর পক্ষে   বাঘা উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার শাহিন রেজা।

১৫ আগষ্ট শনিবার সকাল ৯ টায় উপজেলা চত্তরের শহীদ মিনারে
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। প্রতিকৃতিতে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, উপজেলা চেয়ারম্যান এডঃলায়েব উদ্দিন লাভলু ও নির্বাহী অফিসার শাহিন রেজা, আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল।
বঙ্গবন্ধু প্রতিকৃতির শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর হাজার বছরের শ্রেষ্ঠ এই বাঙালির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে ১মিনিট নীরবে দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

পঁচাত্তরের ১৫ আগষ্ট শহীদদের স্মরণে একই স্থানে অনুষ্ঠিত বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপজেলা মসজিদের ঈমাম আলহাজ্ব মাওলানা সুলতান আলী।মোনাজাতে অংশগ্রহণ করেন উপজেলার নির্বাহী অফিসার শাহিন রেজা,উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, মুক্তিযোদ্ধা কমান্ডার আঃখালেক, অধ্যক্ষ নছিম উদ্দিন,বাঘা থানা অফিসার ইনচার্জ নজরুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু,বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রী সহ আওয়ামীলীগের সকল অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।
বাঘা উপজেলা মুক্তিযোদ্ধা পরিষদের পক্ষে মুক্তিযোদ্ধা কমান্ডার আঃখালেকসহ কমিটির অনেকেই এক সঙ্গে ফুল দিয়ে বঙ্গবন্ধু ও শহীদের শ্রদ্ধা নিবেদন করেন।
বাঘা পৌরসভার পক্ষে প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু  বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
আরো শ্রদ্ধা নিবেদন করেন, বাঘা থানার পক্ষে অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলামসহ বিভিন্ন পেশাজীবী সংগঠন।

একই দিনে উপজেলার অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর জীবনী ও বাংলাদেশের ১৫ই আগষ্টের সময়ের ইতিহাস তুলে ধরে এক আলোচনা ও পুরুস্কার বিতরণী অনুষ্টিত হয়। উক্ত আলোচনাসভারটির  সভাপতিত্ব করেন উপজেলার নির্বাহী অফিসার(ইউএনও) শাহিন রেজা।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।