• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে অসহায় ৫টি পরিবারের কর্মসংস্থানের ব্যবস্থা করলেন জেলা প্রশাসক অতুল সরকার

ফরিদপুরে অসহায় পাঁচটি পরিবারের কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছেন জেলা প্রশাসক অতুল সরকার। আজ ১৫ আগস্ট, বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে উই কেয়ার এই পাঁচ জনকে বিভিন্ন কাজের ব্যবস্থা করে দিয়েছেন।
সদর উপজেলা প্রশাসনের আয়োজনে ও উই কেয়ার নামক একটি সামাজিক সংগঠনের সভাপতি কানাডা প্রবাসী, কানাডিয়ান স্কুল শিক্ষিকা রোকেয়া পারভিনের আর্থিক সহযোগীতায় এ ব্যবস্থা করা হয়। জেলা প্রশাসক অতুল সরকার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অসহায় এ পাঁচজন নারী পুরুষের হাতে কাজের এইসব সরঞ্জামাদি তুলে দেন।
এদের মধ্যে আলেয়া বেগম, বাড়ি শহরের গোয়ালচামট এলাকায়, আলাপি বেগম, বাড়ি শোভারামপুর ও স্বপ্নাষী যার কোন বাড়িঘরই নেই এরা ভিক্ষা করে তাদের জীবন চালাতেন। এই তিনজনের ১ম জনকে চায়ের দোকান করার জন্য দুটি কেতলি, কেরোসিন চুলা, ছাকনি, চা ও চিনি রাখার পাত্র, ১২ টি চায়ের কাপ, ২য় জনকে ফুচকা ও ফুচকা তৈরির কাঁচামাল, হাফপ্লেট ও অন্যান্য জিনিস এবং ৩য় জনকে বিভিন্ন ধরনের সবজি কিনে দেওয়া হয়, যা বিক্রি করে তারা নিজেরা সাবলম্বী হতে পারবে। এদিকে পুরুষ দুজনকে যথাক্রমে গুহলক্ষীপুরের আজাদকে চা তৈরি করে বিক্রি করার সরঞ্জামাদি ও শোভারমপুরের মনোজ চন্দর শীলকে সেলুনে কাজ করার সরঞ্জামাদি দেওয়া হয়।
উই কেয়ারের সমন্বয়কারী সঞ্জয় সাহা বলেন, আমরা মোট ১০০ জন ভাসমান বা অসহায়কে কর্মসংস্থান করে দেওয়ার উদ্যোগ নিয়েছি। জেলা প্রশাসক স্যারের নির্দেশনায় ও সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা স্যারের সহযোগীতায় আজ জাতীয় শোক দিবসে এর যাত্রা শুরু হলো। আমরা খুঁজে খুঁজে এমন ১০০ মানুষ বের করতে চাই যারা ভিক্ষা করে চলে বা এখানে সেখানে থাকে। এদেরকে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিলে চলতে পারবে।
জেলা প্রশাসক অতুল সরকার বলেন, আমরা ভিক্ষুক মুক্ত একটি সমাজ প্রতিষ্ঠা করতে চাই, যারা ভিক্ষাবৃত্তির সাথে জড়িত তাদেরকে যদি কর্মসংস্থানের ব্যবস্থা করে দেয়া যায় তাহলে ভিক্ষুক মুক্ত সমাজ গড়া সম্ভব। উই কেয়ার যেমন সহযোগীতা করছে এই কাজে এভাবে যদি প্রত্যেকটি সমাজিক সংগঠন এগিয়ে আসে তাহলে ভিক্ষুক মুক্ত সমাজ গড়া সম্ভব।
সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা এ সময় উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।