• ঢাকা
  • শনিবার, ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৩ই এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরের কানাইপুরে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

শোককে শক্তিতে পরিনত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে নানা কর্মসুচির মধ্য দিয়ে পালিত হয়েছে বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখে মুজিবুর রহমানের ৪৫ তম মৃত্যু বার্ষিকী।
দিবসটি উপলক্ষে ফরিদপুর সদর উপজেলার কানাইপুর ইউনিয়ন আওয়ামীলীগ ও কানাইপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে শোকর‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
আজ ১৫ আগষ্ট শনিবার সকাল ১০.৩০ টায় কানাইপুর ইউনিয়ন চেয়ারম্যান ফকির মোঃ বেলায়েত হোসেনের ব্যাক্তিগত কার্যালয় থেকে একটি শোকর‌্যালি প্রধান সড়ক হয়ে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এসে শেষ। প্রথমে সেখানে জাতির জনক বঙ্গবন্দু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন ইউনিয়ন চেয়ারম্যানোহ দলীয় নেতাকর্মী ও পরিষদ মেম্বারগণ। পরে সেখানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় ফকির মোঃ বেলায়েত হোসেন বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে তার পরিবার সহ হত্যা করে মনে করেছিল যে বাংলাদেশ আর মাথা উঁচু করে দাঁড়াতে পারবে না। কিন্তু ঐ ঘাতকদল জানত না যে বঙ্গবন্ধু কন্যা আজকের আওয়ামীলীগ সভানেত্রী, আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আছেন। আর আজ তারই হাত ধরে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাড়িয়েছে। যিনি কোন অন্যায়কে প্রশ্রয় দেন না। যার কাছে অন্যায়কারী ও অন্যায়ের প্রশ্রয়দাতা উভয়কেই শাস্তি দেন, সেই নেত্রী থাকতে কোন অপশক্তিই দেশকার কোন ক্ষতি করতে পারবে না তা আপনারা ভাল ভাবেই বুঝেছেন। আগামীতে জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে যে নির্দেশনা আসবে তা পালন করার মধ্যদিয়ে দেশ গড়তে আমরাও ভুমিকা রাখবো। আর সেই সাথে মাদক, সন্ত্রাস, চাদাবাজি মুক্ত সমাজ গড়তে কাজ করে যাবো।
সভা শেষে শোক র‌্যালিটি পরিষদ থেকে পুনরায় চেয়ারম্যানের ব্যাক্তিগত কার্যালয়ে আসার পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়ায় ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু, তার পরিবার, জাতীয় চার নেতা ও মুক্তিযুদ্ধে চহীদ সকলের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।