• ঢাকা
  • শুক্রবার, ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
জাতীয় শোক দিবসে আলফাডাঙ্গায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি

মিয়া রাকিবুল, ফরিদপুর প্রতিনিধিঃ ‘শোক হোক শক্তি, রক্তেই হোক মুক্তি’ এই শ্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফরিদপুরের আলফাডাঙ্গায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ আগস্ট) দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার গোপালপুর হাফেজিয়া নূরানী মাদ্রাসা ও এতিমখানায় এ কর্মসূচির আয়োজন করে ‘হৃদয়ে আলফাডাঙ্গা’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

‘ঐতিহ্যে গোপালপুর’ নামে গ্রাম উন্নয়ন ভিত্তিক একটি সংগঠনের সহযোগিতায় এ কর্মসূচির মাধ্যমে প্রায় দুই শতাধিক মানুষের রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। পাশাপাশি স্বেচ্ছায় রক্তদাতা হিসেবে অনেকের নাম তালিকাভুক্ত করা হয়।

এসময় হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠন ও ঐতিহ্যে গোপালপুর সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ এপ্রিল আলফাডাঙ্গা উপজেলার একঝাঁক উদ্যোমী তরুণ যুবকদের নিয়ে গঠিত হয় হৃদয়ে আলফাডাঙ্গা স্বেচ্ছাসেবী সংগঠন। প্রতিষ্ঠালগ্নের পর থেকেই সংগঠনটির সদস্যদের তারুণ্যদীপ্ত উদ্যম, একাগ্রতা ও অদম্য ইচ্ছশক্তির জোরে ক্রমান্বয়ে সেবার পরিধি ব্যাপকভাবে বিস্তৃত হচ্ছে। সংগঠনটি সুবিধাবঞ্চিত শিশুদের বিভিন্ন শিক্ষার উপকরণ বিতরণ, ঈদে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি, ডায়াবেটিস পরীক্ষা, স্বেচ্ছায় রক্তদান, মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরীফ বিতরণ, পাঠাগারে বই বিতরণ, বৃক্ষরোপণ কর্মসূচি, গাছের চারা বিতরণ, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজনসহ জাতীয় দিবসগুলোতে নানা সামাজিক ও মানবিক কর্মসূচি পালন করে সাধারণ মানুষের ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

সেপ্টেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« আগষ্ট  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।