• ঢাকা
  • শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং
ফরিদপুরে শুরু হয়েছে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ

ফরিদপুর জেলা প্রতিনিধি

ফরিদপুরে শুরু হয়েছে প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ। উদ্বোধনী খেলায় গতবারের চ্যাম্পিয়ন আলহাজ্ব আব্দুল করিম মিয়া স্মৃতি সংঘ ৭ উইকেটের বিনিময়ে ক্রিকেট কোচিং ক্লাব সি দল কে পরাজিত করে শুভ সূচনা করেছে। দীর্ঘ চার বছর পর প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ‌
আজ বুধবার সকালে শহরের শেখ জামাল স্টেডিয়ামে ‌ অনুষ্ঠিত হয়।
সকালে এ প্রতিযোগিতা উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি কামরুল আহসান তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন ফরিদপুরের পুলিশ সুপার ‌ মোর্শেদ আলম।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক ‌ মাসুদুর রহমান চুন্নু, অনুষ্ঠান পরিচালনা করেন নির্বাহী সদস্য রিজন মোল্লা। প্রতিযোগিতার উদ্বোধনী খেলায় মোকাবেলা করে ফরিদপুর ক্রিকেট কোচিং ক্লাস সি বনাম ‌ আলহাজ্ব করিম মিয়া স্মৃতি সংঘ।
এ উপলক্ষে এক আলোচনা সভায় বক্তারা বলেন ‌ খেলা নিয়ে যাদের জীবন তারা যদি খেলতে না পারে, ‌ তাহলে তাদের এ দক্ষতা তা কেউ দেখতে পারে না। আমরা যদি খেলাধুলার আয়োজন করে না দেই তাহলে এত ভালো খেলোয়াড় বা খেলা নিয়ে যাদের জীবন ‌ তারা যদি খেলতে না পারে তাহলে তাদের এই দক্ষতা টা ‌ মানুষ কিভাবে দেখবে? আমরা চেষ্টা করছি ১২ মাসে ১২ টি খেলা যাতে স্টেডিয়ামে গড়ায় এবং মাঠ গুলো যাতে জমজমাট থাকে। বক্তারা বলেন ইতোমধ্যে জেলা প্রশাসক গোল্ডকাপ করা হয়েছে ‌, টি-টোয়েন্টি গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট করা হয়েছে ভলিবল গোল্ডকাপ করা হয়েছে এছাড়া, অনেকগুলি খেলার আয়োজন করা হয়েছে। এর আগে জেলা পুলিশের উদ্যোগ ভলিবল টুর্নামেন্ট করা হয়েছে। এরপরে ইউনিয়ন পরিষদ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট করা হবে এতে ইউনিয়ন পরিষদের দলগুলো অংশগ্রহণ করবে যার প্রাইজ মানি থাকবে চ্যাম্পিয়ন টিম ৫ লক্ষ টাকা এবং রানার আপ ৩ লক্ষ টাক। বক্তারা বলেন ‌ এভাবে প্রত্যেকটা টুর্নামেন্ট আয়োজন করা হবে এবং দর্শকেরা তাতে মাঠে আসবে। বক্তারা বলেন ‌ এটা শুধু খেলা নয় এটা দিয়ে খেলোয়াড়েরা যাতে জীবন নির্বাহ করতে পারে সেই ব্যবস্থা করা হবে। তিনি এজন্য প্রাইজ মানি যাতে ভালো দেয়া হয় সে ব্যাপারে জেলা ক্রীড়া সংস্থাকে ‌ গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে। এবং এদের ম্যান অফ দ্যা ম্যাচ ম্যান অব দ্যা টুর্নামেন্ট থেকে শুরু করে ‌ প্রত্যেকটা খেলায় ‌ যাতে আকর্ষণীয় পুরস্কার দেয়া হয় ‌ এ ব্যাপারে ‌ জেলা প্রশাসন ‌ সর্বাত্মক সহযোগিতা করবে এবং এই খেলা অব্যাহত রাখার জন্য ‌ ফরিদপুর জেলা প্রশাসন ও জেলা পুলিশ সব সময় খেলোয়াড়দের পাশে থাকবেন বলে অনুষ্ঠানে জানানো হয়। টুর্নামেন্টের খেলোয়াড়দের জার্সির স্পন্সর করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ‌ ‌ ও জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক। এবং বল স্পন্সর করেন ‌জেলা ক্রীড়া সংস্থার কোষাধক্ষ্য আলী আজগর মানিক। সার্বিক সহযোগিতায় ‌ এসবি ডিজিটাল সাইন ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।