• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুর জেলা প্রশাসকের বৃক্ষরোপণ উদ্বোধন

সারাদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১ কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার ১৬ জুলাই প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন প্রাঙ্গণে তেঁতুল, ছাতিয়ান ও চালতার চারা রোপণের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

এর পর পর ফরিদপুরে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। আজ বৃহস্পতিবার ১৬ জুলাই বেলা সাড়ে ১০ টায় ফরিদপুর জেলা প্রশাসকের বাসভবন পদ্মার প্রাঙ্গনে লিচু, সেগুন ও অর্জুন গাছের চারা রোপন করে তিনি এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন ।

এসময় ফরিদপুর পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক ড. মো.লুৎফর রহমান, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি)আশিক আহমেদ, সহকারী কমিশনার (কনফিডেন্সিয়াল) তারেক হাসানসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন ।

এ ছাড়াও ফরিদপুরের সকল উপজেলায় অনুরূপ এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন স্ব-স্ব নির্বাহী অফিসারগণ।

জেলা প্রশাসক অতুল সরকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে মুজিববর্ষে পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় দেশের ৪৯২ উপজেলার প্রতিটিতে ২০,৩২৫টি করে বিভিন্ন প্রজাতির বনজ, ঔষধি ও ফলদ বৃক্ষের চারা বন বিভাগের মাধ্যমে বিতরণ করার উদ্যোগ নিয়েছে। তারই অংশ হিসেবে মাননীয় প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণ উদ্বোধনের সাথে আমরাও ফলজ, বনজ ও ঔষধি গাছ রোপণ করেছি। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী প্রত্যেকে তিনটি করে গাছের চারা রোপণ করবে। যারা একেবারেই না পারবে তারাও যেন অন্তত একটি ফলের চারা রোপণ করে এবং এই চারার নিয়মিত পরিচর্যা করে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।