• ঢাকা
  • মঙ্গলবার, ২২শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ, ৬ই ডিসেম্বর, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
ভাঙ্গায় উৎসব মুখর পরিবেশে শ্রী শ্রী সরস্বতী পুজা অনুষ্টিত

মোঃ রমজান সিকদার, ভাঙ্গা প্রতিনিধি

সারাদেশের ন্যায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলায় উৎসব মুখর পরিবেশে অনুষ্টিত হয়েছে শ্রী শ্রী সরস্বতী পুজা। পুজা উদ্যাপন উপলক্ষে ভাঙ্গায় শতাধীক স্থানে আয়োজন করা হয় বিদ্যা দেবীর উক্ত পুজা।

ভাঙ্গা উপজেলা পরিষদ কোয়াটারে মনমুগ্ধ আলোজসজ্জায় মঞ্চ করে আবার কেউ কুমার নদীর মাঝে মঞ্চ করে এবং নিজ ব্যবসা প্রতিষ্টান অথবা বাড়ীর নিজ আঙ্গিনায় পালন করা হয় সরস্বতী পুজা।

জমকালো লাইটিং আর গান বাজনার তালে নৃত্য পরিবেশন সহ দেবীর কাছে জ্ঞান অর্জনের জন্য প্রার্থনা করেন আগত সনাতন ধর্মাম্বলীরা। উপজেলা মৎস্য কর্মকর্তা দেবলা চক্রবর্তী জানায়, এবছর ভাঙ্গা উপজেলা পরিষদ কোয়াটারে আয়োজন করা হয়েছে সরস্বতী পুজার। আমরা সকল কর্মকর্তা-কর্মচারীরা মিলে উৎসব মুখর পরিবেশে ২ দিন ব্যাপি পুজা উদ্যাপন করি। শরীফাবাদ হাই স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক সুবোধ চন্দ্র মালো বলেন, এবছর অনেক সুন্দর ভাবেই সনাতন ধর্মাম্বলীরা সরস্বতী পুজা উদ্যাপন করে যাচ্ছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি ছিল খুবই সুন্দর। তাছাড়া এই পুজা হিন্দু মুসলাম মিলে সকলেই আমরা আনন্দ করেছি। আমরা দেবীর কাছে প্রার্থনা করেছি সকলকে ভাল রাখতে এবং জ্ঞানের পরিধি বাড়িয়ে দিতে। দেশ ও দশের মঙ্গল কামনা করেও অনেকে প্রার্থনা করেছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ডিসেম্বর ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« নভেম্বর  
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।