• ঢাকা
  • শনিবার, ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং
ফরিদপুরে অবৈধ দখলে থাকা সরকারি জমি উদ্ধারে কঠোর অবস্থানে জেলা প্রশাসন

ফরিদপুরে বিভিন্ন প্রভাবশালী ব্যক্তি ও প্রতিষ্ঠানের অবৈধ দখলে থাকা সরকারি জমি উদ্ধারে “ক্রাশ প্রোগ্রাম” হাতে নিয়েছেন ফরিদপুর জেলা প্রশাসন। ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার প্রতিটি উপজেলা প্রশাসনকেই এই “ক্রাশ প্রোগ্রাম” বাস্তবায়নের নির্দেশনা প্রদান করেছেন মর্মে জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, এরই অংশ হিসেবে গত ১৭ আগস্ট থেকে এর বাস্তবায়ন শুরু করেছে সদর উপজেলা প্রশাসন।

ফরিদপুর সদর উপজেলাধীন চন্ডিপুর গ্রামে এসবি ব্রিক্স এর দখলে থাকা ১/১ খতিয়ানের ১.১৩ একর জমি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজার নেতৃত্বে গত ১৭ আগস্ট উপজেলা প্রশাসনের একটি টিম উদ্ধার করে লাল পতাকা দিয়ে চিহ্নিত করেছে। এরই ধারাবাহিকতায় আজ ১৮ আগস্ট সদর উপজেলাধীন ভাটিলক্ষীপুর এলাকার আর পি বি ব্রিক্স এর অবৈধ দখলে থাকা ১ নং খতিয়ানের ০.২৩ একর জমি একই প্রক্রিয়ায় উদ্ধার করেছে উপজেলা প্রশাসন।

এ বিষয়ে জানতে জাইলে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুম রেজা বলেন, সরকারি খাস জমি সংরক্ষণ ও উদ্ধার প্রশাসনের একটি নিয়মিত কাজ। তবে অনেক কাজের ভীড়ে এই কর্মকান্ডটি কিছুটা শিথিল হয়ে পড়ায় সুযোগ্য জেলা প্রশাসক  অতুল সরকার স্যার কঠোর অবস্থানের নির্দেশনা দিয়েছেন। সরকারি স্বার্থ রক্ষায় প্রশাসন বদ্ধ পরিকর এবং এ কর্মকাণ্ড অব্যাহত থাকবে মর্মে তিনি জানান।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার জানান, এ কর্মকাণ্ডটি আমাদের ধারাবাহিক কাজের একটি অংশ। তবে এ কর্মকাণ্ডটিকে আরও গতিশীল করার লক্ষ্যেই আমাদের এই ক্রাশ প্রোগ্রাম।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুলাই ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জুন    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।