• ঢাকা
  • শনিবার, ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং
ফরিদপুর চিনিকলে ৪৫তম আখ মাড়াই মৌসুম শুরু

সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী (ফরিদপুর) প্রতিনিধি: ফরিদপুরের  মধুখালীতে অবস্থিত একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান  ফরিদপুর চিনিকলের ২০২০-২০২১ আখ মাড়াই মৌসুম শুক্রবার বিকেলে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয়েছে।

শুক্রবার বিকেল ৪ টায় মিলের কেন কেরিয়ার প্রাঙ্গণে চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ গোলাম কবির এর সভাপতিত্বে ও সুভাষ রায় এবং মেহেদী হাসানের সঞ্চালনায়  মিলাদ মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন প্রবীন আখচাষী হাজী  আব্দুল করিম, সাবেক শ্রমিক  নেতা সমরেন্দ্র নাথ বসু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহিদুজ্জামান বাবলু,জেলা প্ররিষদের সদস্য মির্জা আহসানুজ্জামান, মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রথিন্দ্রনাথ তরফদার, চিনিকলের সাবেক কুষি কর্মকর্তা মো.নজরুল ইসলাম, শ্রমজীবী ইউনিয়নের সভাপতি শাহ মো. হারুন অর রশিদ, সাধারন সম্পাদক কাজল বসু, আখচাষী কল্যান সংস্থার সভাপতি শফিকুল ইসলাম, সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম প্রমুখ। মিলাদ ও দোয়া শেষে ডোঙ্গায় আখ নিক্ষেপনের মাধ্যমে চলতি মাড়াই মৌসুমের শুভ উদ্বোধন  করেন প্রবীণ আখচাষী হাজী  আব্দুল করিম।

চিনিকল সূত্রে জানা যায়, চলতি আখ মাড়াই মৌসুমে ৫ হাজার ৭শত ৯৩ একর জমির ৯০ হাজার মেঃটন আখ মাড়াই করা এবং রিকভারী ধরা হয়েছে ৬.৭৫ ভাগ।  এ চিনিকলের ৮শত এবং কুষ্টিয়া চিনিকলের ৩শত মেঃটন সহ প্রতিদিন মোট ১ হাজার ১শত মেঃটন আখ মাড়াই করে ৯৭ দিন চলবে বলে লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

ফেব্রুয়ারি ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« জানুয়ারি    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।