• ঢাকা
  • শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং
খুলনায় মুজিববর্ষ একুশে বইমেলা শুরু

খুলনা, ০৫ চৈত্র (১৯ মার্চ):

‘মুজিববর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় শুরু হয়েছে মুজিববর্ষ একুশে বইমেলা। এ উপলক্ষ্যে আজ (শুক্রবার) বিকেলে খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধনকালে প্রধান অতিথি সিটি মেয়র বলেন, একুশের পথ ধরেই বাংলাদেশের স্বাধীনতা এসেছে। খুলনার বইপ্রেমি মানুষ বইমেলার জন্য অপেক্ষা করে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারের বইমেলা দেরিতে হচ্ছে। পাঠকের চাহিদার কারণে বইমেলার স্টল সংখ্যা বেড়েছে। মেলা হতে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বিষয়ক বই পাঠের মাধ্যমে মানুষ ইতিহাস সম্পর্কে সচেতন হবে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো: ইকবাল হোসেন, শিক্ষাবিদ প্রফেসর মোঃ জাফর ইমাম, এ্যাডভোকেট মোঃ এনায়েত আলী, খুলনা রবি আজিয়াটা লিঃ এর হেড অব পাবলিক অ্যাফেয়ার এন্ড সাসটেইনেবিলিটি শরীফ শাহ জামাল রাজ এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির খুলনা জেলা শাখার সভাপতি মোঃ আলমগীর। স্বাগত জানান বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক ড. মোঃ আহসান উল্যাহ।

বইমেলা ১৯ মার্চ থেকে শুরু হয়ে ৬ এপ্রিল-২০২১ খ্রি: পর্যন্ত প্রতিদিন বিকাল সাড়ে তিনটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। মেলায় স্টল রয়েছে ৯৫টি। খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে  বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের ব্যবস্থাপনায় এ বইমেলা অনুষ্ঠিত হচ্ছে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।