• ঢাকা
  • বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুর জেলা প্রশাসকের নির্দেশে পোনা মাছ ধরার অবৈধ বাঁধ ভেঙে দিলো সদর ইউএনও

ফরিদপুরের অ‌ম্বিকাপুর ইউ‌নিয়‌নের হঠাৎ বাজার নামক বেড়িবাঁধ সংলগ্ন জলাশয় থেকে অবৈধভাবে দেওয়া বাঁধ উচ্ছেদ করা হয়েছে। এ সময় নির্মিত বাঁধের নানা উপকরণ জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত। ১৯ আগস্ট ২০২০খ্রি. রোজ বুধবার দুপুর ১টায় সদর উপজেলার হটাৎ বাজার নামক বেড়িবাঁধ এলাকায় এ অভিযান চালানো হয়।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে প্রকাশ্যে অবৈধভাবে বাঁধ দিয়ে মাছের পোনা শিকার করে আসছিল প্রভাবশালী মহল। বিভিন্ন সময় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে সচেতন ও নিষেধ করা হলেও তাদেরকে থামানো সম্ভব হয়নি।

আজ বিষয়টি জেলা প্রশাসনের কাছে এলে বুধবার মোবাইল কোর্ট পরিচালনার নির্দেশ দেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম রেজা। এ সময় অবৈধ বাঁধ নির্মাণ কারীরা প্রশাসনের উপস্থিতির খবর পেয়ে দ্রুত পালিয়ে যায়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুম রেজা বলেন, হঠাৎ বাজার বেড়িবাঁধ সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে অবৈধভাবে নির্মাণ করা বাঁধ ভেঙে দেওয়া হয় এবং বাঁধের বাঁশ, কারেন্ট জাল সহ সকল উপকরণ জব্দ করে ধ্বংস করা হয়। তিনি আরো জানান, আগামীতেও যেনো এই রকম অবৈধ উপায়ে কোনো ব্যক্তি কিংবা মহল মাছ ধ্বংস করার ষড়যন্ত্র না করে। সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই অভিযান অব্যাহত থাকবে।

এসময় উপস্থিত ছিলেন, উপ‌জেলা সি‌নিয়র মৎস‌্য কর্মকর্তা বিজয় কুমার নন্দী, উপ-সহকারী প্রকৌশলী মোঃ আনোয়ার হোসেন পাঞ্জু (এাণ শাখা) প্রমুখ।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।