• ঢাকা
  • শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং
গলাচিপায় বর্ণিল সাজে সেজেছে উপজেলা প্রশাসন

শহরজুড়ে দৃষ্টিনন্দন আলোকসজ্জ্বা

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ

পটুয়াখালীর গলাচিপায় বর্ণিল সাজে সেজেছে উপজেলা প্রশাসনের সবগুলো ভবন। শহরজুড়ে সবখানেই দেখা যাচ্ছে দৃষ্টিনন্দন আলোকসজ্জ্বা। আগামী ২৬ মার্চ, বাংলাদেশের জন্য পরম প্রাপ্তি আর অনন্য উচ্চতার একটি দিন। সেদিন এ দেশের মহান স্বাধীনতার অর্ধশত বছর পূর্ণ হবে। গলাচিপা শহরসহ প্রতিটি ইউনিয়নে বইবে অন্যরকম এক আনন্দের বন্যা।

এদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, জাতীয় শিশু দিবস-২০২১ এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে গলাচিপা উপজেলা প্রশাসনের আয়োজনে আলোকসজ্জা করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান পরিষদ ভবন, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়, বাস ভবন, গলাচিপা থানা, মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়, প্রাথমিক শিক্ষা অফিসারের কার্যালয়, উপজেলা মৎস্য ভবন, নির্বাচন অফিস, সমাজসেবা অফিস, যুব উন্নয়ন অফিস, কৃষি অফিস, তথ্য সেবা কেন্দ্র, এলজিআরডি ভবন, উপজেলা আওয়ামী লীগ কার্যালয়সহ গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে।

৭ মার্চ ঐতিহাসিক দিবস থেকে শুরু করে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ২৬ মার্চ পর্যন্ত ২১ দিন ব্যাপি এই আলোকসজ্জায় সজ্জিত থাকবে গলাচিপা পৌর শহর। এদিকে, বিভিন্ন রঙের ও বর্ণের এসব আলোকসজ্জা উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে শহরগুলোতে। মনকাড়া এমন আলোকসজ্জায় মুগ্ধ অনেকেই। এ মুগ্ধতায় ধর্ম-বর্ণ, ধনি-গরিব সবাই মিশে একাকার। প্রতিদিন সন্ধ্যা থেকেই উপজেলাবাসী বিভিন্ন ভবনের সামনে ঘুরে ঘুরে বর্ণিল আলোকসজ্জা দেখে বেড়াচ্ছেন, কেউবা তুলছেন সেলফি। মনকড়া এমন আলোকসজ্জায় অন্যরকম আনন্দ সবার মাঝে। শহরের এ আলোকসজ্জা দেখে মুগ্ধ কর্মব্যস্ত মানুষও। পৌর শহরের কয়েকজন বাসিন্দা এ প্রতিবেদককে বলেন, আমাদের মহান স্বাধীনতার ৫০ বছর পূর্ণ হবে আগামী ২৬ মার্চ।

এই পরম প্রাপ্তির মাসে শহরজুড়ে যে আলোকসজ্জা করা হয়েছে তা আসলেই মনোমুগ্ধকর। এমন মনোমুগ্ধকর দৃশ্য আমাদের ভেতরে অন্যরকম এক ভালোলাগা ও আনন্দের জন্ম দিয়েছে। প্রতিদিনই শহরের রাস্তাগুলোতে চলাচল করি। কিন্তু বর্তমানে আলোকসজ্জার কারণে যে দৃশ্যপট সৃষ্টি হয়েছে তা অন্যরকম।

এ বিষয় নিয়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান মুহাম্মদ সাহিন বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় উপজেলাকে বর্নিল সাজে সাজানো হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার আশিষ কুমার বলেন, ২৬ মার্চ আমাদের জন্য পরম প্রাপ্তি আর অনন্য উচ্চতার একটি দিন। পৃথিবীর বুকে বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পদার্পণে বর্ণিল আলোকসজ্জায় সেজেছে প্রশাসন চত্বর।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।