• ঢাকা
  • শনিবার, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং
ফরিদপুরে দলিত জনগোষ্ঠীর আট দফা দাবিতে মানববন্ধন

মানিক কুমার দাস ফরিদপুর জেলা প্রতিনিধি:-
ফরিদপুরে দলিত জনগোষ্ঠীর ৮ দফা দাবি আদায়ে মানববন্ধন আজ সকালে প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত হয়।

দেশব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে এ মানববন্ধন এর আয়োজন করে। তারা এতে জাতপাত ও পেশাদারিত্বের বৈষম্যের প্রতিবাদে এবং প্রস্তাবিত বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রণয়নের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সংগঠনের সাধারণ সম্পাদক প্রভাত কুমার বিশ্বাসের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক দিলীপ কুমার চন্দ, শিশির বিশ্বাস, বর্ণ চন্দ্র, রুবেল বালা , প্রেমানন্দ বিশ্বাস সহ সংগঠনের অন্যান্য কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।
সংগঠনের বক্তারা জানান জাতপাত ও পেশা ভিত্তিক বৈষম্য প্রতিরোধে বৈষম্য বিলোপ আইন দ্রুত প্রদান করতে হবে, আদমশুমারি ২০২১ এ দলিত জনগোষ্ঠীর জন্য আলাদা তথ্য সংগ্রহ করতে হবে, জাতীয় সংসদে সাধারণ ও সংরক্ষিত আসনে দলিত জনগোষ্ঠীর সংখ্যানুপাতে প্রতিনিধিত্ব নিশ্চিত করতে হবে,জাতীয় বাজেটে দলিত জনগোষ্ঠীর জন্য সামাজিক নিরাপত্তা কর্মসূচি বরাদ্দ করতে হবে, সকল মহানগরী অপুর সভাসমূহ দলিত জনগোষ্ঠীর সবার জন্য আবাসন ব্যবস্থা করতে হবে, পরিচ্ছন্নতা কর্মীদের পেশাগত স্বাস্থ্য ঝুঁকি বিশেষ বিবেচনায় এনে তাদের সুরক্ষার উপকরণ সরবরাহ করতে হবে।,
সকল সরকারি বিশ্ববিদ্যালয় সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভর্তি কোটা প্রবর্তন করতে হবে, এবং সরকারি চাকরিতে দলিত জনগোষ্ঠীর জন্য কোটা ব্যবস্থা প্রবর্তন করতে হবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।