• ঢাকা
  • শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ ইং
শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের সভা অনুষ্ঠিত

খুলনা, ০৭ চৈত্র (২১ মার্চ):

শিশুশ্রম নিরসনে ইন্টার এজেন্সি গ্রুপের ১৪তম সভা আজ (রবিবার) দুপুরে খুলনার বয়রাস্থ বেসরকারি উন্নয়ন সংস্থা নবযাত্রার সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর জীবনের জন্য প্রকল্প এ সভার আয়োজন করে।

সভায় বক্তারা বলেন, সরকার শিশুশ্রম নিরসনে কাজ করছে। সরকারিভাবে ৩৮টি ঝুঁকিপূর্ণ খাতকে শিশুশ্রম মুক্ত ও ২০২৫ সালের মধ্যে দেশ হতে সকল প্রকার শিশুশ্রম বিলোপ করার পরিকল্পনা নেয়া হয়েছে। শিশুদের জন্য নিরাপদ পৃথিবী গড়তে শিশুশ্রম নিরসনে সরকারের পাশাপশি বেসরকারি উন্নয়ন সংস্থাগুলোকেও এগিয়ে আসতে হবে।

সভায় জানানো হয়, প্রকল্প চলাকালীন প্রায় সাতশ শিশুকে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম থেকে নিয়মিত শিক্ষায় ফিরিয়ে আনা হয়েছে। এবছর শিশুশ্রমে যুক্ত ৭৮ জন শিশুকে স্কুলে ভর্তি করা হয়েছে। তাদের প্রতিমাসে আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। করোনাকালে শিশুদের মাঝে মাস্ক, সাবান ও হ্যান্ডস্যানিটাইজার বিতরণ করা হয়েছে।

সভায় খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক খান মোতাহার হোসেন,খুলনা কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন দপ্তরের উপমহাপরিদর্শক মোঃ আরিফুল ইসলাম, সিটি কর্পোরেশনের কাউন্সিলর আমেনা হালিম বেবি, জীবনের জন্য প্রকল্পের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদুর রহমান, অ্যাডভোকেসি এন্ড ট্রেনিং অফিসার অনিন্দিতা বিশ^াসসহ সরকারি কর্মকর্তা ও এনজিও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।