• ঢাকা
  • শুক্রবার, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ ইং
চরভদ্রাসনের আরও ১০০ বাস্তহীন পাচ্ছেন স্বপ্নের ঘর

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার বাস্তহীন ও গৃহহীন আরও একশত পরিবার পাচ্ছেন স্বপ্নের ১০০ ঘর। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প ‘আশ্রয়ন-২’ এর ‘ক’ শ্রেনীর ভুমিহীন ও গৃহহীনদের পূনর্বাসনের জন্য নির্মিত ৪র্থ পর্যায়ের গৃহ হস্তান্তর করা হবে। গণভবন থেকে প্রথানমন্ত্রী ভার্চুয়াল এ অনুষ্ঠানে অংশ নেবেন।

প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলার মাঠ পর্যায়ের গৃহহীনদের মাঝে প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর সহ বাস্তহীনদের ঘর বুঝিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন ইউএনও তানজিলা কবির ত্রপা। মঙ্গলবার দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে স্থানীয় সাংবাদিকদের তিনি এসব তথ্য জানান। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্যা, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, সহকারী কমিশনার (ভুমি) খাইরুল ইসলাম, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, কর্মচারী, ইউপি চেয়ারম্যানবৃন্দ, মুক্তিযোদ্ধা ও শিক্ষকবৃন্দ প্রমূখ।

জানা যায়, এরআগে উক্ত প্রকল্পর আওতায় উপজেলায় ১ম পর্যায়ে ১৫০টি গৃহহীন পরিবারকে জমিসহ বরাদ্দ দেওয়া হয়েছে ১৫০টি আধাপাকা ঘর, ২য় পর্যায়ে বরাদ্দ দেওয়া হয়েছে ২০০টি ঘর এবং ৩য় পর্যায়ে ১৭টি ঘর ও ৪র্থ পর্যায়ের ১০০ ঘর মিলে সর্বমোট উপজেলায় ৪৬৭ গৃহহীন পরিবারকে পূনর্বাসন করা হয়েছে বলেও জানা যায়। গৃহহীন পরিবারের জন্য বরাদ্দকৃত ঘরগুলো যাচাই-বাছাইয়ের জন্য উপজেলায় ১০ সদস্যর তদন্তটিম গঠন করা হয়েছে। এ কমিটির মনোনীত গৃহহীনদের মাঝে বুধবার ঘরের প্রয়োজনীয় কাগজপত্র হস্তান্তর করা হবে বলেও জানা যায়।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

জুন ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মে    
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।