• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ, ১১ই আগস্ট, ২০২২ ইং
Mujib Borsho
Mujib Borsho
কোভিড-১৯এর মোকাবেলায় ফরিদপুর জেলা পুলিশের জনসচেতনতা ও মাস্ক বিতরণ

নিরঞ্জন মিত্র ( নিরু)( ফরিদপুর জেলা প্রতিনিধি)

কোভিড-১৯এর দ্বিতীয় ধাপ মোকাবেলায় ফরিদপুর জেলা পুলিশের উদ্যোগে শহরের গুরুত্বপূর্ণ তিনটি স্থানে পথচারী ও জনসাধারণের মাঝে করোনা সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে।

২১শে মার্চ ২০২১ রবিবার সকাল ৯.৩০ টার দিকে শহরের এলাকার জনতা ব্যাংকের মোড়ে ভাষা সৈনিক ইমামউদ্দিন আহমাদ চত্বরে পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান (বিপিএম সেবা) এর নেতৃত্বে পুলিশের কর্মকর্তারা করোনা বিষয়ে পথচারী, বাসের যাত্রী ও বিভিন্ন শ্রেণী ও পেশার লোকজনকে করোনা বিষয়ে সচেতন করে তাদের মুখে মাস্ক পড়িয়ে দেন।

এসময় পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান বলেন, বর্তমানে করোনা ভাইরাস আবারও বৃদ্ধি পেতে শুরু করেছে। আমাদের দেশে যদি করোনার প্রাদুর্ভাব বেড়ে যায় তাহলে তো লকডাউন দিতে হবে এতে সাধারণ মানুষ কাজকর্ম ছেড়ে থাকতে সমস্যার সম্মুখীন হয়ে পড়বে। এর জন্যই মাস্ক পরিধান করে মাঝে মাঝে সাবান বা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুয়ে নিতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া লোকের ভীড়ে না যাওয়া উত্তম। বাহিরের দেশে লকডাউন দিচ্ছে এ কারনে। আমরা সাধারণ মানুষদেরকে সচেতনতা বৃদ্ধি করে প্রয়োজনীয় কাজ পরিচালনা করার চেষ্টা করে যাচ্ছি। বাসচালক ও অন্যান্য স্টাফদেরকে বলেন তারাও মাস্ক পরবেন এবং যাত্রীদের মাস্ক ছাড়া উঠতে দিবে না, যাত্রীরাও উঠবেন না মাস্ক ছাড়া। তাহলে কিছুটা হলেও করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ করা যাবে বলে মনে করি।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোঃ জামাল পাশা, ওসি ডিবি সুনীল কর্মকার, জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাড. সুবল চন্দ্র সাহা, জেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. মোঃ শামসুল হক ভোলা, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক আইভী মাসুদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

পরে শহরের ভাঙ্গা রাস্তার মোড় ও পৌর বাস টার্মিনালে শ্রমিক-জনতার মাঝে মাস্ক বিতরণ করা হয়। এ সময় বাস মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আলী আহসান বনি, ১০৫৫ এর সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর গোলাম মোঃ নাসিরসহ শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

আগষ্ট ২০২২
শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
« জুলাই  
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১ 
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।