• ঢাকা
  • সোমবার, ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে এপ্রিল, ২০২৪ ইং
ফরিদপুরে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন জেলা প্রশাসকের

ফরিদপুরে সপ্তাহব্যাপী ২১-২৭ জুলাই জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। ‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এই প্রতিপাদ্য নিয়ে বুধবার সকাল বেলা ১১ টায় জেলা প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে মাইকিং, ফিতা কাটা ও বেলুন ওড়ানোর মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করা হয়। ফরিদপুর জেলা প্রশাসকের অফিস চত্বরে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রোকসানা রহমান, জেলা মৎস কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা বিজন কুমার নন্দী, জেলা প্রানী সম্পদ কর্মকর্তা ডঃ নুরুল্লাহ মোঃ আহসান, জেলা বাজার কর্মকর্তা মোঃ শাহাদাৎ হোসেন, জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখ, জেলা স্যানিটারি কর্মকর্তা বজলুর রশিদ খানসহ মৎস্য অধিদদপ্তরের কর্মকর্তাবৃন্দ। করোনা ভাইরাস জনিত বর্তমান অবস্থার প্রেক্ষিতে স্বাস্থ্য বিধি মেনে জাতীয় মৎস সপ্তাহ-২০২০ এর সপ্তাহ ব্যাপী বিভিন্ন কর্মসুচি গ্রহণ করেছে। সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে মৎস সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, মৎস চাষিদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান এবং পুকুরের মাটি ও পানি পরীক্ষা সহ বিভিন্ন পরিকল্পনা নেয়া হয়েছে।

পরে জেলা প্রশাসকের বাসভবন পদ্মার পুকুরে বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করেন জেলা প্রশাসক অতুল সরকার। এসময় তিনি বলেন, সরকার অন্যান্য খাতের মত মৎস খাতকেও গুরুত্ব সহকারে দেখছে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী মৎসখাতকে আরও শক্তিশালী করার জন্য সকল মৎস কর্মকর্তাগণ দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। যেখানে মাছ চাষের সুযোগ রয়েছে সেই জায়গা যেন পরে না থাকে। সুযোগ থাকলেই মাছ চাষ করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি আর এ কাজে মৎস কর্মকর্তাগণ সকলকে সব ধরনের সাহায্য সহযোগিতা করবে।

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

এপ্রিল ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« মার্চ    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।