• ঢাকা
  • শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং
চরভদ্রাসনে সরকারি রাস্তার ভারী গাছ কর্তনের অভিযোগ

চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ঃ-
ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদরে হাজীডাঙ্গী গ্রামের তিন রাস্তার মোড় এলাকা ঘেষে দু’দিন আগে একটি সরকারি ভারী কড়াই গাছ কর্তন করে ফেলে রেখেছে এক ব্যাবসায়ী। উক্ত রাস্তা ঘেষে রোপন করা গাছটির বয়স প্রায় ৪০ বছর। গাছটি অর্ধ লক্ষ টাকা মূল্যমানের বলে এলাকাবাসীর ধারনা। প্রশাসনের অগোচরে গাছটি কর্তন করার কারনে এলাকায় আলোচনার ঝড় উঠেছে। গাছ কর্তনকরাী ব্যবসায়ী হলো-উপজেলা সদরে বিএস ডাঙ্গী গ্রামের মৃত ভুবন শিকদারের ছেলে কৃষ্ণ শিকদার (৪৮)।
রোববার বিকেলে উক্ত কৃষ্ণ শিকদার জানায়, “ গাছটি অনেক পুরোনো এবং গাছের নিচে রাস্তার ঢালের মাটি সরে যাওয়ায় গাছ ঘেষে চা ও মুদিমনোহারী দোকানদার অনেক ঝুঁকির মধ্যে ছিল। গাছটি আমি কিনি নাই। ১৮ হাজার টাকা চুক্তি নিয়ে ১৪টি লেবার দিয়ে শুধুমাত্র গাছটি আমি কর্তন করে দিয়েছি”।
একই সময় কর্তনকৃত গাছটি ঘেষে দোকানদার ইমরান মন্ডলের পিতা আবু বক্কার মন্ডল জানায়, “ একটু বান তুফান হলেই কাড়াই গাছের ডালপালা টিনের দোকান ঘরের চালে আঘাত হানে। ফলে সে সময় দোকান বন্ধ করে চলে যেতে হয় বিধায় ঘর মালিক গাছটি কাটায়ছেন”।
এ ব্যপারে চরভদ্রাসন ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা (তহশিলদার) বলেন, “ আজ আমি সরেজমিন ঘুরে কর্তনকৃত গাছটি দেখেছি। গাছটির গোড়া থেকে মাটি সরে যাওয়ার কারনে দোকানটি ঝুঁকির মধ্যে ছিল। কিন্ত প্রশাসনের অনুমতি ছাড়াই গাছটি কর্তন করা হয়েছে”।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ মেহেদী মোর্শেদ বলেন, “ সরকারি বৃক্ষ কর্তনের খবর পেয়ে আজ আমি দ্রæত ঘটনাস্থলে গিয়েছি এবং গাছ কাটার কারন ও প্রকৃত দোষীদের বের করতে একটি তদন্ত কমিটি করে দিয়েছি”।
#
মোঃ মেজবাহ উদ্দিন
চরভদ্রাসন, ফরিদপুর
তাং-২২/১০/২০২৩ ইং

ফেসবুকে লাইক দিন

তারিখ অনুযায়ী খবর

মে ২০২৪
শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
« এপ্রিল    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
দুঃখিত! কপি/পেস্ট করা থেকে বিরত থাকুন।